bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney













এখনই শুরু হচ্ছে -
একটি চমৎকার নতুন প্রচারণা যা শিক্ষার্থীদের একটি

অবিশ্বাস্য ইউটিএস অভিজ্ঞতার
জন্য প্রস্তুত করবে



লেখাটি UTS থেকে বাংলায় অনুবাদ করে আমাদের কাছে পাঠানো হয়েছে - সম্পাদক




১১ আগস্ট ২০২০ কভিড-১৯ এর ভ্রমণ সীমাবদ্ধতার কারনে অস্ট্রেলিয়ার শিক্ষাখাতে যে ক্ষতিকর প্রভাব পড়েছে তা থেকে উত্তরণের লক্ষে বাংলাদেশসহ আন্তর্জাতিক বাজারের আগ্রহ বাড়াতে ইউটিএস এবং ইউটিএস ইনসার্চ এইমাসে একটি নতুন প্রচারণা শুরু করে।

অস্ট্রেলিয়ার ১ নাম্বার নবীন বিশ্ববিদ্যালয় হিসাবে খ্যাতি দৃঢ় করার সাথে সাথে, একাডেমিক সুনাম, নিয়োগদাতার খ্যাতি এবং গবেষণার প্রভাব এইসব ক্ষেত্রে সাফল্য বৃদ্ধি করতে ইউটিএস ধারাবাহিকভাবে কাজ করেছে। অতি সম্প্রতি এটি ২০২১ সালে কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংয়ে ১৫০ তম এবং কিউএস টপ ৫০ আন্ডার ৫০ র‍্যাঙ্কিংয়ে ১ম স্থান অর্জন করেছে।

প্রচারণাটিজুড়ে ইউটিএস এর শক্তিশালী শিল্পক্ষেত্রে ফোকাস, ঈর্ষাণীয় গবেষণার খ্যাতি, মুখোমুখি অথবা দূরশিক্ষণ পদ্ধতিতে ছাত্রনির্ভর শেখার ব্যাবস্থা এবং গ্রাজুয়েটদের আকর্ষণীয় কর্মসংস্থানের রেটিং সম্পর্কিত তথ্যাদি অন্তর্ভুক্ত থাকবে।



একটি ব্যাতিক্রমধর্মী ১ম বর্ষের অভিজ্ঞতা

প্রচারাভিযানটি সিডনিতে অবস্থিত ইউটিএস ইনসার্চ এবং তাদের আন্তর্জাতিক অংশীদার চীন, ইন্দোনেশিয়া, মায়ানমার, দক্ষিন করিয়া, ভিয়েতনাম এবং এর সম্পূর্ণ মালিকানাধীন শ্রীলংকার কাম্পাসে যাত্রা শুরু করা ছাত্রছাত্রীরা যেসব সুযোগসুবিধা পাবে সেগুলোকে হাইলাইট করে।

ইউটিএস ইনসার্চ একাডেমিক সহায়তা, ছোট আকারের ক্লাস এবং ব্যাবহারিক শিক্ষার মৌলিক সমন্বয়ে একটি ভিন্নধর্মী প্রথম বর্ষের অভিজ্ঞতা প্রদান করে থাকে। এটি একটি অবিশ্বাস্য রকমের ইউটিএস অভিজ্ঞতার সূচনা।

ইউটিএস ইনসার্চ এর পার্টনারশিপ এবং গ্রোথ বিষয়ক প্রধান কর্মকর্তা পিটার হ্যারিস বলেন, সহায়ক পরিবেশে শিক্ষার্থীকেন্দ্রিক শিক্ষার উপরে আমাদের গুরুত্ত আরোপ বিশ্ববিদ্যালয় এবং এর বাইরেও সাফল্যের জন্য শক্তিশালী ভিত্তি তৈরি করে।

সবকিছু মিলে একটি অবিশ্বাস্য রকমের প্রথমবর্ষের অভিজ্ঞতা তৈরি করে। আন্তর্জাতিক শিক্ষার্থীরা নিশ্চিত হতে পারে যে তারা অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয় থেকে উচ্চমানের শিক্ষা গ্রহণ করছে। যখন শিক্ষার্থীরা সিডনিতে অবস্থিত ইউটিএস ইনসার্চ বা আমাদের বহুজাতিক শিক্ষার পার্টনারদের সাথে তাদের অভিজ্ঞতা শুরু করে, তারা ইতিমধ্যে ইউটিএস অংশ এবং তাদের যাত্রা শুরু করছে।

মিঃ হ্যারিস বলেন, যখন তারা ইউটিএসে প্রবেশ করে তখন ব্যাবহারিক শিক্ষা, প্রকৃত শিল্পভিত্তিক কেস-স্টাডি এবং অনেক উদ্যোগী সুযোগের মাধ্যমে তাদের অভিজ্ঞতা অর্জন অব্যাহত থাকে।



অবিশ্বাস্য শিক্ষা, অবিশ্বাস্য জীবনধারা

আগস্টের শুরুতে, বহুমুখী প্রচারণাটি শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের উদ্যোগের সাথে যুক্ত করবে যা ভার্চুয়াল ইভেন্ট, যোগাযোগ এবং তথ্য প্রদান করে ভবিষ্যতের শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ায় অধ্যয়নের ব্যাপারে আরও জানতে সাহায্য করে।

ইউটিএসে প্রকৌশলবিদ্যায় অধ্যয়নরত জিনান বলেন, সিডনিতে আমি সহযোগিতামূলক আবহটিকে পছন্দ করি যেখানে উদ্যোক্তারা শিল্পীদের পাশাপাশি কাজ করে থাকে। এটি উৎসাহব্যাঞ্জক। এতে মনে হয় যেকোনো কিছুই যেন সম্ভব।

ইউটিএসে বিজনেস স্টাডিস বিষয়ে অধ্যয়নরত ভিয়েতনামের আরেকজন ছাত্র কুন লু বলেন, সিডনির মত একটি বিশ্বজনীন শহরে বসবাস করার মানে হল আমি আমার ক্লাসগুলোতে সারা বিশ্ব থেকে আসা শিক্ষার্থীদের সাথে মিশতে পারি।

মিঃ হ্যারিস বলেন, এই বছরটি অনেক হাইস্কুলের শিক্ষার্থী এবং তাদের পরিবারের জন্য অত্যন্ত বিঘ্নজনক এবং চ্যালেঞ্জিং ছিল। আমরা সত্যিকারঅর্থেই নবীনদের ভবিষ্যতের জন্য অনেক বড় লক্ষ্য এবং বড় স্বপ্ন দেখতে অনুপ্রাণিত করতে চাই এবং তাদের অবিশ্বাস্য জীবন এবং শিক্ষাগত অভিজ্ঞতা এখান থেকেই শুরু হতে পারে। একটি অবিশ্বাস্য ইউটিএস অভিজ্ঞতা শুরু সন্মন্ধে জানতে ভিজিট করুন: utsinsearch.com/bd



ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি সন্মন্ধে (ইউটিএস)

ইউটিএস একটি প্রগতিশীল এবং উদ্ভাবনী বিশ্ববিদ্যালয়, যেটি ২০২১ সালে কিউএস টপ ৫০ আন্ডার ৫০ র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার নতুন বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ১ম স্থান এবং সামগ্রিকভাবে বিশ্বের মধ্যে ১৩৩ তম স্থান অর্জন করেছে যা কর্মসংস্থান, গবেষণা, শিক্ষাদান এবং আন্তর্জাতিকীকরণের ক্ষেত্রে ক্ষমতার প্রতিফলন দেখিয়েছে।

শিক্ষার্থীরা ইউটিএস ইনসার্চে একাডেমিক ইংরেজি পড়াশোনা, ইউটিএস ফাউন্ডেশন স্টাডিজ অথবা ব্যবসায় যোগাযোগ, ডিজাইন এবং আর্কিটেকচার, ইঞ্জিনিয়ারিং, আইটি বা বিজ্ঞান বিষয়ে একটি ডিপ্লোমা অধ্যয়ন করে তাদের অবিশ্বাস্য ইউটিএস অভিজ্ঞতা শুরু করতে পারে।

ছয়টি দেশে ইউটিএস ইনসার্চের আন্তর্জাতিক অংশীদারিত্বের মাধ্যমে তাদের উচ্চ মানের প্রোগ্রামগুলোতে প্রবেশের নমনীয়তাও রয়েছে। এটা অনেক শিক্ষার্থীদেরকে তাদের সিডনিতে পড়ালেখা শেষ করার আগে ১ম বছর তাদের নিজদেশে অভিজ্ঞতা লাভের সুযোগ করে দিয়েছে।


লিংক: এখানে ক্লিক করুন






Share on Facebook               Home Page             Published on: 19-Aug-2020


Coming Events: