bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













তিন মহাদেশে একই দিনে মুক্তি পেতে যাচ্ছে
মিশন এক্সট্রিম


বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের পাশাপাশি আগামী ৩ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার মিশন এক্সট্রিম। বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশসহ বিশ্বের তিনটি মহাদেশে একই দিনে চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে । মিশন এক্সট্রিম এর আঞ্চলিক পরিবেশক বঙ্গজ ফিল্মস এবং আগামী ১ অক্টোবর থেকে তাদের ওয়েবসাইট www.bongozfilms.com এ সিনেমাটির অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড অঞ্চলের শোগুলোর টিকিট পাওয়া যাবে। কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত মিশন এক্সট্রিম সিনেমাটি বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)-এর কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে। কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার।

বঙ্গজ ফিল্মস-এর কর্ণধার তানিম মান্নান বলেন, ২০১৬ থেকে, আমরা নিয়মিত বাংলা চলচ্চিত্র প্রদর্শন করে আসছি। স্থানীয় দর্শকদের প্রত্যাশা অনুযায়ী সিনেমা নির্বাচনের চেষ্টা করি যাতে তাঁদের মূল্যবান সময় অপচয় না হয়। আমাদের ভীষণ জনপ্রিয় আয়োজনের মধ্যে একই লেখকের ঢাকা অ্যাটাক অন্যতম এবং আমি বিশ্বাস করি মিশন এক্সট্রিম আমাদের দর্শকদের তার থেকেও বেশি বিনোদিত করবে।
বঙ্গজ ফিল্মসের সহ-প্রতিষ্ঠাতা শাফিন আজম বলেন, এটিই প্রথম বাংলাদেশী চলচ্চিত্র যা একই দিনে বাংলাদেশে এবং বিদেশে মুক্তি পাবে। বাংলা সিনেমার এই গৌরবময় যাত্রার অংশ হতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করি। আমরা আশা করি যে লকডাউনে হাঁপিয়ে ওঠা দর্শকদের মিশন এক্সট্রিম মুক্তির আনন্দ দেবে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সিনেমা ঢাকা অ্যাটাক এরও প্রযোজক ও লেখক সানী সানোয়ার বলেন, দেশের আগেই বিদেশে বুকিং শুরু হওয়াতে আমরা আনন্দিত। তবে, দেশ-বিদেশে ডিস্ট্রিবিউশনের পাশাপাশি আমরা মিশন এক্সট্রিম এর প্রচারণার কাজ ফের ব্যাপক আয়োজনে শুরু করতে যাচ্ছি। খুব শিগগিরই সিনেমার ট্রেলার এবং চমকপ্রদ সব কনটেন্ট প্রকাশ করব। সর্বোচ্চ এফোর্ট দিয়ে প্রচারণা কার্যক্রম চালানো হবে যাতে সর্বোচ্চ সংখ্যক মানুষের কাছে আমাদের আমন্ত্রণ পৌঁছে দিতে পারি।
অচিরেই সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলেও জানান সিনেমাটির অপর পরিচালক ফয়সাল আহমেদ।

মিশন এক্সট্রিম এর কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেতা আরেফিন শুভ। তিনি বলেন, বিশ্ব সিনেমার আধুনিকতার দৌড়ে মিশন এক্সট্রিম দেশীয় সিনেমার পক্ষে একটি শক্ত প্রতিনিধি। তাই পৃথিবীর নানা প্রান্তে বসবাসকারী প্রবাসীরা বুকে গর্ব নিয়ে সিনেমাটি দেখার জন্য মুখিয়ে আছে। এটা তাদের দেশপ্রেম। রেসপেক্ট।

কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমীত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ জাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ। উল্লেখ্য, তাসকিন রহমান এবং সাদিয়া নাবিলা দুজনই অস্ট্রেলিয়ায় থাকেন।

দুই পর্বে নির্মিত মিশন এক্সট্রিম ও মিশন এক্সট্রিম-২ এর মধ্যে প্রথম পর্ব মুক্তি পেতে যাচ্ছে ৩ ডিসেম্বর ২০২১-এ। পরবর্তীতে স্বল্প সময়ের ব্যবধানে দ্বিতীয় খণ্ড মুক্তি দেয়া হবে। এর আগে পরপর দুই বছর দুই ঈদে মিশন এক্সট্রিম, প্রথম পর্ব মুক্তির ঘোষণা হলেও করোনার প্রাদুর্ভাব ঊর্ধ্বগতিতে থাকায় পরে তা আর সম্ভব হয়নি। তবে আগামী ৩ ডিসেম্বর এর মধ্যে সিনেমাহলগুলোতে সম্পূর্ণ নিরাপদ পরিবেশ তৈরি হবে এবং সিনেমাটি একযোগে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বাংলাদেশি অধ্যুষিত সকল শহরে মুক্তি পাবে বলে আশা করা যায়। টিকেট পাওয়া যাবে বঙ্গজ ফিল্মস এর ওয়েবসাইট www.bongozfilms.com থেকে এবং যেকোন তথ্যের জন্য যোগাযোগ করতে রয়েছে 0406 063 058 অথবা info@bongozfilms.com







Click for details



Share on Facebook               Home Page             Published on: 1-Oct-2021

Coming Events: