bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













রেমিয়ানস অস্ট্রেলিয়ার ঈদ পুনর্মিলনী ও
স্পোর্টস ফেস্টিভ্যাল অনুষ্ঠিত




কাজী সুলতানা শিমিঃ ৫ই অগাস্ট শনিবার সিডনীর জর্জেস হলে অনুষ্ঠিত হয়েছে রেমিয়ানস অস্ট্রেলিয়ার ঈদ পুনর্মিলনী ও স্পোর্টস ফেস্টিভ্যালের উদ্বোধন। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ-এর প্রাক্তন ছাত্রদের সংগঠন রেমিয়ান অস্ট্রেলিয়া বেশ কয়েক বছর যাবত সিডনিতে প্রাক্তন ছাত্র ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে নানা সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রমে মিলিত হয়। এবারও প্রায় শতাধিক সদস্য উপস্থিত থেকে অংশগ্রহণ করেছে খেলা, ও ঈদ পরবর্তী নানা আয়োজনে।

অনুষ্ঠানটির উদ্বোধন পর্ব পরিচালনা করেন রেমিয়ান ফয়সাল হোসেন এবং ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেন আবু বক্কর সিদ্দিক। শুরুতেই ছিলো পতাকা উত্তোলন এবং বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশন। সংগঠনটির প্রেসিডেন্ট ডাঃ হালিম চৌধুরী ও স্পোর্টস ফেস্টিভ্যাল আহ্বায়ক শেখ শুভ কেক কেটে এই আয়োজনের উদ্বোধনী ঘোষণা করেন। শান্তির পায়রা উড়িয়ে উদ্বোধনী অনুষ্ঠানকে আরো সুন্দর করেন রেমিয়ান, সরদার মেহেদী গুলজার ও সহ-সাধারণ সম্পাদক ডাঃ সালাউদ্দিন শাহরিয়ার। এরপর সাধারণ সম্পাদক সালেহ জামী তাঁর বক্তব্যে রেমিয়ানস অস্ট্রেলিয়া সংগঠনটির নানা পরিকল্পনার কথা পুনর্ব্যক্ত করেন। পাশাপাশি তিনি পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সহযোগিতায় আগামীর সকল আয়োজনকে সফল করার লক্ষ্যে কাজ করার আহবান জানান। এছাড়াও আয়োজকদের পক্ষ থেকে ডাঃ সালাউদ্দিন শাহরিয়ার ও ডাঃ রুমানা আফরোজ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি সফল করার জন্য রেমিয়ান পরিবারের সকল সহযোগীকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানটিতে পারস্পরিক আন্তরিকতা, ছোটবড় শ্রদ্ধাবোধ আর সহযোগিতার সমন্বয়ে প্রাণবন্ত ছিল দিনব্যাপী খেলাধুলার পর্ব। রেমিয়ান সদস্যদের নিজেদের রান্না করা হরেক রকম দেশীয় খাবার ছিলো ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের বিশেষ বৈশিষ্ট্য। সুন্দর ও পরিকল্পিত আয়োজনের জন্য সংগঠনটির ভাইস-প্রেসিডেন্ট সোলাইমান দেওয়ান দানি উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, প্রবাসের মাটিতে এমন আনন্দঘন ও সৌহার্দ্যপূর্ণ আয়োজন লক্ষ্য করার মতো। বিশেষ করে রেমিয়ান পরিবারের মেয়েদের অংশগ্রহণ ও অবদান অনস্বীকার্য। উল্লেখ্য, এবার ক্যানবেরা ও নিউক্যাসল থেকেও অন্যান্য রেমিয়ান সদস্য এ আয়োজনে অংশগ্রহণ করন।











Share on Facebook               Home Page             Published on: 7-Aug-2023

Coming Events: