bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



ক্যান্সার কাউন্সিলের সাহায্যার্থে
সিডনিতে পথ প্রোডাকশন্সের গানের জলসা



কাজী সুলতানা শিমিঃ ক্যান্সার কাউন্সিল অস্ট্রেলিয়ার সাহায্যার্থে সিডনিতে বসবাসরত বাংলাদেশি শিল্পীদের নিয়ে গত ১৮ আগস্ট নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের সায়েন্স থিয়েটারে জলসা নামের একটি সংগীত-সন্ধ্যার আয়োজন করেছিল পথ প্রোডাকশন্স। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুভজিৎ ভৌমিকের সাবলীল সঞ্চালনায় শুরু হয় এই অপূর্ব সঙ্গীতানুষ্ঠানটি। অনুষ্ঠানটি নতুন-পুরনো বিভিন্ন সময়ের নানা গানের সমন্বয়ে সাজানো হয়েছিল।

স্থানীয় শিল্পীদের মধ্যে গান গেয়েছেন নাহিদ রূপসা, নাবিলা স্রোতস্বিনী, পলাশ বসাক, তামিমা শাহরিন, এঞ্জেলা চুমকি হালদার, শ্বেতা শর্মা, নিজাম উদ্দিন উজ্জ্বল, নিলাদ্রি চক্রবর্তী, জিয়াউল ইসলাম তমাল ও আহমেদ ইমন ফেরদৌস।

শিল্পীদের সাথে যন্ত্রসঙ্গীত পরিবেশন করেছেন, তপন ডি কোস্টা (লিড গিটার), জিয়াউল ইসলাম তমাল (তবলা), দীপন অধিকারী (বেস গিটার), শামস আরেফিন শাওন (ড্রামস), আহমেদ ইমন ফেরদৌস (রিদম গিটার), জেনিথ চাই (চেলো), জ্যাকি কিং (সাক্সোফোন),নিলাদ্রি চক্রবর্তী (কিবোর্ড), ইয়াসির পারভেজ মিহির (শব্দ নিয়ন্ত্রণ)।

অনুষ্ঠানে পরিবেশিত গানগুলির মিউজিক রিকম্পোজিশন এবং সঙ্গীত পরিচালনা করেছেন নিজাম উদ্দিন উজ্জ্বল।



পথ প্রোডাকশনের অনুষ্ঠানের দায়িত্বে থাকা সাকিব ইখতেখার বলেন, স্থানীয় বাংলাদেশি শিল্পী ও বাংলাদেশিদের মধ্যে পারস্পারিক যোগাযোগ ও ভবিষ্যৎ আয়োজনের দ্বার উন্মোচন করার লক্ষেই জলসার আয়োজন। স্থানীয় শিল্পীরা মঞ্চে নিজেদের প্রতিভা বিকাশের সুযোগ থেকে যাতে বঞ্চিত না হয় এবং প্রবাসী বাঙালিরা যেন দেশীয় সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করার সুযোগ পায় সে ব্যাপারে পথ প্রোডানশন্স ভূমিকা রাখতে চায়। তিনি আরো জানান অনুষ্ঠানের লভ্যাংশ ক্যানসার কাউন্সিল অব নিউ সাউথ ওয়েলস এর তহবিলে দান করা হবে। উল্লেখ্য, পথ প্রোডাকশন সিডনিতে গত ৯ বছর ধরে নানা সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে অভূতপূর্ব সাড়া জাগিয়েছে।



জলসার যন্ত্রসংগীত ও চমৎকার আলোকসজ্জাও ছিলো উল্লেখ করার মতো। অনুষ্ঠানটির অনলাইন-টিকেট ব্যবস্থাপনায় ছিলো দেশী ইভেন্ট এবং আপ্যায়নে ফুসকা হাউজ। সর্বোপরি, দর্শকদের মতে স্থানীয় শিল্পীরা জলসায় প্রবাসীদের একটি মনোমুগ্ধকর সন্ধ্যা উপহার দিয়েছে।





কাজী সুলতানা শিমি, সিডনি, অস্ট্রেলিয়া



Share on Facebook                         Home Page



                            Published on: 30-Aug-2018