bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













সিডনী বাংলা উইমেন্স নেটওয়ার্ক এর
২০২৩ বর্ষ শেষ উদযাপন



প্রেস বিজ্ঞপ্তিঃ গত ৯ই ডিসেম্বর, সিডনির ক্যাসেল হিল এর উসানা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো সিডনি বাংলা উইমেনস নেটওয়ার্ক (SBWN) এর বছর শেষের সেলিব্রেশন। অনুষ্ঠানে উপস্থিত ছিল SBWN এর সদস্যবৃন্দ, সংগঠনটির ভলেন্টিয়ারগণ এবং বাইরের কিছু অতিথিবৃন্দ।


SBWN এই বছর বেশ কিছু সফল ইভেন্টের আয়োজন করেছে। সেসব ইভেন্টের বিষয়ে বিবরণ পেশ করে SBWN সদস্যরা। SBWN এর প্রেসিডেন্ট ডঃ নাহিদ সায়মা, সংগঠনটির এক বছরের বিভিন্ন অর্জন নিয়ে কথা বলেন। সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট সোনিয়া রশিদ, সংগঠনটির সামনের পরিকল্পনা এবং রোডম্যাপ নিয়ে আলোচনা করেন। SBWN এর ভাইস প্রেসিডেন্ট নুদরাত লোহানি, সংগঠনটির স্পেশাল নিডস শাখার কার্যক্রম এবং তাদের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে বলেন। সংগঠনটি একজন স্পেশাল নিডস বাচ্চাকে সাহায্য করছে, সেই একিউট কেয়ারের আপডেট দেন ইসি মেম্বার, রিজওয়ানা আলী। নারীদের বিভিন্ন অর্জনকে সামনে রেখে সংগঠনটি একটি মনোরঞ্জক ইভেন্টের পরিকল্পনা করছে এবং সেই ইভেন্টের বিবরণ দেন ইসি মেম্বার ইমরানা শরীফ এমা। SBWN, ভিনিস এর মত কিছু স্বেচ্ছাসেবী সংস্থার সাথে একত্রে কাজ করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এবং এই মেলবন্ধনের বিষয়ে বক্তব্য রাখেন সংগঠনটির জেনারেল সেক্রেটারি নিশাত আলম শেলী। সংগঠনটির লিগাল টিমের আপডেট দেন ইসি মেম্বার সায়মা ইসলাম। SBWN এর পরবর্তী প্রজেক্ট উইমেনস এম্পাওয়ারমেন্ট এবং জব প্লেসমেন্ট এর বিষয়ে কথা বলেন সংগঠনটির প্রেসিডেন্ট ডঃ নাহিদ সায়মা এবং ইসি মেম্বার রিজওয়ানা আলী। সংগঠনটির চলার পথে যে সব সুহৃদ বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত, সেইসব শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ দিয়ে এবং ডোনেশনের মাধ্যমে পাওয়া ফান্ডিং এর ব্যাপারে ছোট্ট একটি রিপোর্ট পেশ করে সংগঠনটি ট্রেজারার রিয়া সামিনা মিজান। সবশেষে SBWN এর সর্বশেষ সফল ইভেন্ট, সিনিয়র সিটিজেন ফোরামের ব্যাপারে বক্তব্য রাখেন সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট সোনিয়া রশিদ এবং ইসি মেম্বার তানজিন আহমেদ রিপা।

অনুষ্ঠানটিতে সার্টিফিকেট দেওয়া হয়, SBWN এর সাথে ভলান্টিয়ার হিসেবে যারা কাজ করছে, তাদের। ভলেন্টিয়াররা অনেকেই সংগঠনটির মেম্বারদের সন্তান। এই নতুন প্রজন্মের, স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সংগঠনটির ইভেন্টগুলো চমৎকার ভাবে সম্পন্ন হয়েছে বলে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সংগঠনের সদস্যবৃন্দ।








Share on Facebook               Home Page             Published on: 12-Dec-2023

Coming Events: