bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney













রাজশাহী ইউনিভার্সিটি এলুমনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়ার
মানবিক সহায়তা প্রদান


ফয়সল খালিদঃ কোভিড-১৯ মহামারির কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অসচ্ছল, অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া ও মেধাবী শিক্ষার্থীদের পাশে মানবিক সহায়তার প্রদান করছে রাজশাহী ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়া (RUAAA).

প্রাথমিক পর্যায়ে অস্ট্রেলিয়া ও বাংলাদেশ মিলিয়ে উভয় দেশেই রুয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ৩৬ জন ছাত্রছাত্রীদের মাঝে সরাসরি ইলেক্ট্রনিক মানি ট্রান্সফার ও বিকাশ এর মাধ্যমে নগদ অর্থ প্রদান করেছে। প্রথম পর্যায়ে উক্ত ছাত্রছাত্রীদের বিকাশ একাউন্টে তিন হাজার টাকা করে প্রদান করা হয়।

দ্বিতীয় পর্যায়ে রুয়া রাবির ৯০ জন বর্তমান ছাত্র-ছাত্রীদের মাঝে একই প্রক্রিয়ায় প্রতিজনের বিকাশ একাউন্টে দুই হাজার টাকা প্রদান করে। কোরবানী ঈদের আগেই এই কাজ সম্পন্ন হয়। বিভাগের দুইজন শিক্ষকের সুপারিশের ভিত্তিতে এই টাকা প্রদান করা হয়। তবুও আর্থিক সীমাবদ্ধতার কারণে সকল আবেদনকারীকে সহায়তা দেওয়া সম্ভব হয়নি, যার কারণে রুয়া আন্তরিকভাবে দুঃখিত।

রাজশাহী ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট জুলফিকার আহমেদ বলেন, উপহারের পরিমাণ যত সামান্যই হোক না কেন মানবিক দিক দিয়ে খুব শান্তি অনুভব করতে পারছি কেননা এই কোভিড-১৯ মহামারির সময় আমরা আমাদের প্রিয় ইউনিভার্সিটির ছোট ভাই বোনদের পাশে দাঁড়াতে পেরেছি। আশাকরি, এই প্রক্রিয়া চলমান থাকবে এবং আমাদের সামনে আরও বড় কিছু নিয়ে কাজ করার সুযোগ হবে।





Share on Facebook               Home Page             Published on: 27-Aug-2020


Coming Events: