bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



বৃহত্তর রংপুর জেলা সমাবেশ
আইসো বাহে



গত ১১ই নভেম্বর রবিবার অনুষ্ঠিত হয়ে গেল বৃহত্তর রংপুর জেলা সমাবেশ আইসো বাহে। অত্যন্ত আনন্দঘন ও আন্তরিক পরিবেশে দুপুর ১২ টায় মরটডেল কমুনিটি সেন্টারে অনুষ্ঠিত হয় এই সমাবেশ।

সকাল ১০ টা থেকেই আয়োজকরা উপস্থিত হতে থাকে এবং অংশগ্রহণকারীরা ১২ টার দিকে আসতে থাকেন এই হলের মনোরম পরিবেশে। দুপুর ১ টার মধ্যে হলটি কানায় কানায় পূর্ণ হলে অনেককে দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে। জোহরের নামাজ আদায়ের পর দুপুরের খাবারের মাধ্যমেই শুরু হয় দিনের প্রথম কর্মসূচী। ভাল ভাল সুস্বাদু খাবারের আয়োজন করেছেন আয়োজকরা।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে দ্বিতীয় পর্বের শুরু হয়। তেলাওয়াত করেন জনাব এজাজ বিশ্বাস। এরপর উপস্থিত সবাইকে অভিনন্দন জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন জনাব আবেদ আলী মিয়া। পরপর কয়েকটি রংপুরের ভাওয়াইয়া গান গাইয়ে শ্রোতাদের মুগ্ধ করেন রুমানা ফেরদউসি লনি।



এরপর শুরু হয় পরিচিতি পর্ব। এই পর্বটি ছিল ভীষণ আকর্ষণীয় কারণ এর মাঝেই অনেকেই খুঁজে পান তাঁদের আত্মীয়দের, তাঁদের ১০ বছর ২০ বছর ৩০ বছর আগের দেশের প্রতিবেশীদের এবং সর্বোপরি সবার মাঝে পুরনো স্মৃতি চারণের একটা মুহূর্ত সবাইকে আবেগ আপ্লুত করে তোলে। প্রায় দেড় ঘণ্টা জুড়ে এই পর্বটি সবাই উপভোগ করেছেন। পুরো দিনটি জুড়ে ছোট্ট ছেলে-মেয়েদের বিনোদনের জন্য ছিল চাইল্ড মাইন্ডইং এর ব্যবস্থা যাতে বাবা-মারা মুক্তভাবে মূল পর্বগুলোতে অংশ নিতে পারে।

জনাব শাহ্ জাহানের উপস্থাপনায় কৌতুক ও কুইজ প্রতিযোগিতাটি ছিল অত্যন্ত উপভোগের। বাহে অফ দা ইয়ার প্রতিযোগিতা ছিল অত্যন্ত আকর্ষণীয়। জনাব লুতফর রহমান রুবেল ও সীমা ভাবীর রংপুরের আঞ্চলিক ভাষায় গল্প বলা, অভিজ্ঞতা বলা ছিল আকর্ষণীয়। সবশেষে ছোট-বড় ও মাঝারি বয়সী ছেলে- মেয়েদের জন্য ছিল আকর্ষণীয় ক্রীড়া প্রতিযোগিতা এবং আকর্ষণীয় পুরস্কার। র্যা ফেল ড্র এবং সুস্বাদু মিষ্টি ও ফল খাওয়ার মাধ্যমে দিনের সমাপ্তি হয়।

জনাব মোফাখখারুল ইসলাম বাবুল এর সভাপতিত্বে ৬ সদস্যের একটি টিম নিয়ে আইসো বাহের যাত্রা শুরু হয় প্রায় ৬ মাস আগে। টিমের অন্য সভ্যরা হচ্ছেন জনাব রফিকুল ইসলাম মুকুল, জনাব হেদায়েতুল ইসলাম, জনাব মনজুর আহমেদ, জনাব শামীম আহমেদ ও জনাব শহীদুজ্জামান আলো।

উদ্যোগতাদের পাশাপাশি অনেকেই বিভিন্নভাবে যারা এই সমাবেশের জন্য সহযোগিতা করেছেন তারা হলেন জনাব রুস্তম, জনাব নুরন্নবি, জনাব শাহ্‌ জাহান। অনুষ্ঠানটি পরিচালনা ও উপস্থাপনা করেন জনাব শহীদুজ্জামান আলো।









Share on Facebook                         Home Page



                            Published on: 2-Dec-2018