bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



অজ বাংলা কালচারাল সোসাইটি, রংধনুর
বাৎসরিক বনভোজন





আব্দুল ওহাব মিয়া: প্রবাসের হাজারো কর্ম ব্যস্ততা ছাপিয়ে দেশীয় সংস্কৃতির আমেজ উপভোগ করার লক্ষ্যে মূলত আয়োজন করা হয়ে থাকে ভিন্ন ভিন্ন উৎসবের। তেমনি এক আনন্দ মুখর পরিবেশে সিডনিতে বসবাসরত বাংলাদেশীদের মিলন মেলা রূপ নিয়েছিলো বনভোজনে। অলিম্পিক পার্কে হোমবুস বে এর বাইসেন্টিনিয়াল পার্কে গত ২৪ মার্চ ২০১৯ রোববার রংধনু অজ বাংলা কালচারাল সোসাইটি এর উদ্যোগে অনুষ্ঠিত হয় বাৎসরিক এ বনভোজন।

দিনব্যাপী অনুষ্ঠান মালায় ছিল বাচ্চাদের জন্য নির্ধারিত বিভিন্ন ধরনের খেলাধুলা, মহিলাদের বল ছোঁড়া, পুরুষদের জন্য ফুটবল খেলা। এ আয়োজনে উপস্থিত সকলে নেচে-গেয়ে উদযাপন করেন। পার্ক এর গা ঘেঁষে সবুজ ঘাসের আঙিনায় সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রাণের উৎসবে পরিণত হয়েছিলো দিনটি। অরণ্যের সবুজাভাব ও রৌদ্রোজ্জ্বল দিনে প্রকৃতির উদারতা এসব মিলিয়েই ছিল নির্মল আড্ডার অনুষঙ্গ। সব বয়সের মানুষেরা এদিন মেতেছিল বনভোজনের আনন্দে। ছোট্ট-মনিদের কলকাকলিতেও জমে উঠেছিলো দিনটি। দুপুরে খাবারের আয়োজনে ছিল দেশি খাবার, মিষ্টি দই ও ফলমূল। মধ্যাহ্নভোজের পর শুরু হয় সাংস্কৃতিক পর্ব।



স্বদেশীয় সাংস্কৃতিক ছোঁয়ায় নতুন প্রজন্মকে অনুপ্রাণিত ও সম্পৃক্ত করার প্রত্যাশায় এ পর্বের আয়োজন করা হয়েছিলো। এ পর্বে পল্লিগীতি পরিবেশন করেন ফারিয়া। পাশাপাশি আধুনিক গানে অংশ নেন রানা। তাদের অনবদ্য পরিবেশনায় আগত অতিথিদের সকলেই উচ্ছ্বসিত-আনন্দে উদ্বেলিত হোন। প্রশংসা করেন। আনন্দ উল্লাস ও উৎসব আমেজে উপস্থিত অতিথি ও আয়োজকগণ নিজেদের মাতিয়ে রাখেন দিনভর। পুরুষ-মহিলা, শিশু-কিশোর সকলেই আড্ডা, নাচ-গানে অংশ নেন।

খেলাধুলা ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে স্টার কিডস ল্যাকেম্বার সৌজন্যে সংগঠনের সদস্যরা পুরস্কার বিতরণ করেন। সবশেষে বিকেল ৫টায় সংগঠনের সভাপতি আব্দুল ওহাব মিয়া সবাইকে ধন্যবাদ জানিয়ে বার্ষিক বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।














Share on Facebook               Home Page             Published on: 16-Apr-2019


Coming Events:





কলকাতার জনপ্রিয় ব্যান্ড চন্দ্রবিন্দু সিডনি আসছে। ১৯৮৯ সালে যাত্রা শুরু করে চন্দ্রবিন্দু। ব্যান্ডটি কথ্য ভাষায় বিদ্রুপাত্নক গানের কথার জন্য পরিচিত। এসব কথায় সাম্প্রতিক ঘটনা এবং সাংস্কৃতিক পরিমন্ডলের সূত্র দেয়া থাকে। এছাড়াও নিজেদের লেখা ভিন্ন ধাঁচের গানও পরিবেশন করে থাকে চন্দ্রবিন্দু...বিস্তারিত...