bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













সিডনিতে রংধনুর বার্ষিক ট্যালেন্ট এওয়ার্ড ২০২২ অনুষ্ঠিত



প্রেস রিলিজঃ প্রতিবছরের মতো, এবছরও রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি, বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থীদের, বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করেছে। রংধনুর উদ্যোগে গত ১৯শে নভেম্বর ২০২২, শনিবার সন্ধ্যা ৭টা থেকে ৯:৩০ পর্যন্ত অনুষ্ঠানটি আয়োজন করা হয়, সিডনির বাংলা-টাউন খ্যাত ল্যাকেম্বায় সিনিয়র সিটিজেন সেন্টারে। বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন রংধনুর বর্তমান প্রেসিডেন্ট জনাব ওহাব মিয়া। অনুষ্ঠানের শুরুতেই মনোরম কবিতা আবৃত্তি করেন নুসরাত জাহান স্মৃতি। বাংলা গানের তালে তালে মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেন অপ্সরা। অনুষ্ঠানে অতিথি ছিলেন কাউন্সিলর মাসুদ খলিল এবং কাউন্সিলর কার্ল সালেহ। ২০২২ সালের বিভিন্ন পরীক্ষার উপর ভিত্তি করে সাতটি ক্যাটাগরিতে সর্বমোট ৪৫ জনকে পুরস্কার প্রদান করা হয়।


অনুষ্ঠানটি পরিচালনা করেন রংধনু পরিবারের সদস্য ফারিয়া আহমেদ এবং লিংকন শফিকউল্লাহ। অনুষ্ঠানের প্রথম পর্বে খেলাধুলা, NAPLAN year 3, year 5, year 7, year 9 এবং OC পরীক্ষায় সফল ছাত্র-ছাত্রীদের ক্রেস্ট প্রদান করেন জনাব মাসুদ খলিল। তারপর, Selective ক্যাটাগরির অ্যাওয়ার্ড প্রদান করেন জনাব কার্ল সালেহ এবং এইচএসসি পরীক্ষায় কৃতি ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন রংধনুর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জনাব আব্দুল মোতালেব।


এবারের অনুষ্ঠানটি সাফল্যমণ্ডিত করার পেছনে অসাধারণ পরিশ্রম করেন রংধনু পরিবারের অন্যতম সদস্য আব্দুল মোতালেব, শামসুজ্জামান শামীম, নাফিস খন্দকার, খন্দকার আহসান প্রিন্স, সাইদুল হক মিটুল, ফারিয়া আহমেদ, মশিউর বাবু, পলি আহমেদ এবং জোবায়ের রশীদ জামী। রংধনুর এবছরের প্রধান স্পন্সর ছিল সিটি অফ ক্যান্টারবারি-ব্যাংকসটাউন। অন্যান্য স্পন্সরদের মধ্যে উল্লেখযোগ্য ছিল ডেল্টা ল্যান্ডস্কেপিং, লিংকার্স গ্রুপ, এক্সপ্রেস টেক্স সলিউশন, হাট-বাজার ল্যাকেম্বা, টপ্ আপ প্লাজা, Sapid বার্গারস, ল্যান্ড এন্ড লিজ রিয়েল এস্টেট এবং কাজী অ্যান্ড অ্যাসোসিয়েটস। অনুষ্ঠানটির সাউন্ড সিস্টেমে ছিলেন নামিদ পরদেশী, ফটোগ্রাফিতে ছিলেন ফারহান শফিক, ম্যাগাজিন প্রিন্টিংয়ে সহযোগিতা করেন শাহিন এবং খাদ্য সরবরাহে ছিল মাকসুদা ফুড ক্যাটারিং।

কাউন্সিলর মাসুদ খলিল তার বক্তব্যে সিডনিস্থ বাংলাদেশি কমিউনিটির অবদানের কথা উল্লেখ করেন এবং পুরস্কার বিজয়ী সকলকে এবং তাদের অভিভাবকদের অভিনন্দন জানান। জনাব কার্ল সালেহ তার বক্তব্যে শিক্ষার গুরুত্বের কথা আলোচনা করেন এবং প্রাক্তন প্রেসিডেন্ট শামসুজ্জামান শামীম অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষভাগে মন মাতানো গান পরিবেশন করেন রানা শরীফ। জোবায়ের রশীদ জামী তার কর্মদক্ষতার জন্য এবছর রংধনুর প্রেসিডেন্ট এওয়ার্ড পান। সবশেষে রংধনুর সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।






Click for details



Share on Facebook               Home Page             Published on: 1-Dec-2022

Coming Events: