bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













প্রতিভার সন্ধানে নৃত্যাঞ্জলী ২০২৪


ড. রতন কুন্ডুঃ নৃত্যাঞ্জলী ডান্স একাডেমী সিডনি-ভিত্তিক এক শুদ্ধধারার সাংস্কৃতিক সংগঠন। সংগঠনটি বিগত বিশ বছর যাবত নৃত্য পরিচালনার পাশাপাশি গান, মঞ্চনাটক, শ্রুতি নাটক, গীতি নকশা, নৃত্য-নকশা, পুথি-নকশা, দোল পূর্ণিমা, মহালয়া, কালী পূজা, ইফতার পার্টি, ঈদ পূনর্মিলনী, হোলি-খেলা, বসন্ত উৎসব, বর্ষবরণ সহ অন্যান্য দেশজ অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

এবারে নৃত্যাঞ্জলী ২০২৪ এ একটি ব্যতিক্রমী উদ্যোগ নিতে যাচ্ছে। অস্ট্রেলিয়ায় বাঙালীদের ঘরে ঘরে অনেক প্রতিভা লুকিয়ে আছে। নৃত্যাঞ্জলী সংগীত ও নৃত্যের এই সুপ্ত প্রতিভার খোঁজ ও স্বীকৃতি প্রদানের জন্য প্রতিভার সন্ধানে নৃত্যাঞ্জলী ২০২৪ শীর্ষক একটি রিয়েলিটি শো এর আয়োজন করতে যাচ্ছে। গত ২২শে জানুয়ারি এ উপলক্ষে নৃত্যাঞ্জলী ডান্স একাডেমীতে সিডনির জনপ্রিয় সংগীত ও নৃত্য শিল্পীদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করেছিল।

এই অনুষ্ঠানের ব্যবস্থাপনা ও প্রযোজনায় থাকছেন রাজেশ ও মৌসুমী সাহা। মুল পরিকল্পনা ও প্রধান পৃষ্ঠপোষকতায় শাহে জামান টিটু। পুরো প্রোগ্রামটি সমন্বয় ও পরিচালনা করবেন রতন কুন্ডু। সংগীতে সম্মানিত বিচারক হওয়ার জন্য সদয় সম্মতি জ্ঞাপন করেছেন সিডনির সংগীত শিল্পীঃ আতিক হেলাল, ড. এহসান, আফরিনা মিতা, অমিয়া মতিন, রোকসানা বেগম, সুপর্ণা মুখার্জী ও অনুলেখা পণ্ডিত। আর নৃত্য বিচারকার্য পরিচালনা করবেন নৃত্যাঞ্জলী ডান্স একাডেমীর কর্ণধার মৌসুমী সাহা, অর্পিতা সোম চৌধুরী, মৌমিতা চক্রবর্তী ও মেঘলা তালুকদার।

প্রস্তুতি সভায় রতন কুন্ডু তাঁর বক্তব্যে প্রোগ্রামের সার্বিক দিক তুলে ধরেন। অনুষ্ঠানে বিচারক মণ্ডলীর সবাই সিডনির বাঙালী কমিউনিটির সকলকে অংশগ্রহণ, সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান। এ ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রোকৌশলী আব্দুল মতিন ও রাজেশ সাহা।

অনুষ্ঠানে অংশগ্রহণ ও সার্বিক তথ্যের জন্য, মৌসুমী সাহা (+61 433 410 550), রাজেশ সাহা (+61 414 951 520) ও রতন কুন্ডুর (+61 414 951 520) সাথে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়। অনুষ্ঠান সমাপ্তির পর সবাইকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।






Share on Facebook               Home Page             Published on: 25-Jan-2024

Coming Events: