bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













শারমিন সুলতানার কোরবানি


শারমিন সুলতানা অস্ট্রেলিয়ান বাংলাদেশী। এখানে সুযোগ-সুবিধা, প্রাচুর্য - কোন কিছুরই কমতি নেই। তবুও কেন জানি মনটা সবসময় দেশের জন্য কেমন করে। নিজের দেশ এবং মানুষের জন্য শারমিনের এই অনুভূতি অপরিবর্তিতই রয়ে গেছে। আর ঈদের সময় এই অনুভূতিগুলো আরও গভীরভাবে নাড়া দেয় মানস পটে। এই অনুভূতিটা কমবেশি সব প্রবাসী বাংলাদেশীদেরকে একই ভাবে নাড়া দেয়।


করোনায় খেটে খাওয়া, নিরীহ-অসহায় মানুষের ঈদটা এবার কেমন কাটবে? ভাল-মন্দ খাবার জুটবে কি তাদের কপালে? এসব নানা ভাবনা-চিন্তা করতে করতে অন্যমনস্ক হয়ে ফেসবুক স্ক্রল করছিলেন শারমিন। একটা পোস্টে চোখ আটকে যায় - প্রাণিসেবা শপে ভাগা হিসেবে অর্ডার করুন কোরবানির গরু। তক্ষণই এক ভাগা অর্ডার করে দেন তিনি এবং প্রাণিসেবা শপকে নির্দেশ দেন তাঁর এই ভাগা যেন বাংলাদেশের এতিমদের কাছে পৌঁছে দেওয়া হয়। এই অতিমারী কালীন সময়ে দেশের সবচেয়ে অবহেলিত একদল ছেলেমেয়েদের জন্য একটা কিছু করতে পারার আনন্দে তাঁর মন কিছুটা হলেও খুশীতে ভরে উঠে।

আপনারা আরো জানেন প্রাণিসেবা শপের কোরবানির গরুগুলো প্রাণিসেবা যৌথ খামার প্রকল্পের আওতায় লালন পালন করেছেন দেশের প্রান্তিক খামারিরা। ছবির হাফিজা বেগম তেমনি এক প্রান্তিক খামারি। গরু বিক্রির টাকার একটা বড় অংশ হাফিজা বেগমরাই পাবেন। কাজেই আপনিও চাইলে এবারের ঈদের আনন্দ ভাগ করে নিতে পারেন সুবিধা বঞ্চিত, অসহায় ও খেটে খাওয়া মানুষগুলোর সাথে।

ভাগা হিসেবে অর্ডার করুন https://pranishebashop.com.bd/live-cattle/qurbani-bhaga
আরো জানতে ভিজিট করুন https://pranishebashop.com.bd/live-cattle
অথবা আমাদের হেল্প-লাইনে কল করুন +8809643207003




- প্রাণিসেবা প্রতিনিধি, ঢাকা থেকে






Share on Facebook               Home Page             Published on: 17-Jul-2021

Coming Events: