bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












সুন্দর ফন্টের জন্য SolaimanLipi ডাউনলোড করে নিন...


নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার নির্বাচনে
প্রতিদ্বন্দ্বিতা করবেন জনাব রশিদ ভূঁইয়া


নাইম আবদুল্লাহ: আগামী ২৮ মার্চ ২০১৫ তে অনুষ্ঠিতব্য অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশী-অস্ট্রেলিয়ান জনাব জিল্লুর রশিদ ভূঁইয়া। এই প্রথম একজন বাংলাদেশী, অস্ট্রেলিয়ার রাজ্য পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ করছেন। এই নির্বাচনে ল্যাকেম্বা আসন থেকে তিনি লেবার পার্টির লেবানিজ বংশোদ্ভূত জিহাদ দিবের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন। গতবারের প্রার্থী মাইকেল হাওয়াত প্রার্থিতা প্রত্যাহার করায় গত ২০ ফেব্রুয়ারি রশিদ ভূঁইয়াকে মনোনয়ন দেয় লিবারেল পার্টি। অভিবাসী অধ্যুষিত ল্যাকেম্বায় লেবানিজ ও বাংলাদেশী নাগরিকের সংখ্যা বেশি। এ ছাড়া আছে মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশ, চীন ও ভিয়েতনামের অভিবাসীরা।

এই নির্বাচনের সাথে জড়িয়ে আছে প্রবাসী বাংলাদেশীদের স্বার্থ ও ক্ষমতায়নের প্রশ্ন। সেই স্বাধীনতার সময় থেকে বাংলাদেশের সুখ দুঃখের সাথে অস্ট্রেলিয়ার লেবার পার্টির অবদান সবচেয়ে বেশী। কিন্তু এবারের নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার নির্বাচনে বাংলাদেশীদের ক্ষমতায়নের প্রশ্নে ঐক্যবদ্ধ সবাই কারণ লাকেম্বার লেবার দলের প্রার্থী জিহাদ দিবের প্রতিদ্বন্দ্বী হিসাবে হাড্ডাহাড্ডি লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন রশিদ ভূঁইয়া।

রশিদ ভূঁইয়া তার নির্বাচনী ইস্তেহারে বলেছেন, নির্বাচিত হলে তিনি লাকেম্বায় বহুতল বিশিষ্ট পার্কিং নির্মাণ, রাস্তাগুলোতে নূতন কার্পেটিং সহ প্রবাসী বাংলাদেশীদের জন্য কমিউনিটি সেন্টার তৈরি করবেন।


অভিবাসী অধ্যুষিত ল্যাকেম্বায় মনোনয়ন দেওয়ার পেছনে দলের কোনো বিশেষ উদ্দেশ্য আছে কি না এই প্রশ্নের জবাবে রশিদ ভূঁইয়া বলেন, দলের উদ্দেশ্য যাই হোক না কেন, পুরো ব্যাপারটাকেই আমি প্রবাসী বাংলাদেশিদের জন্য একধাপ এগিয়ে যাওয়া হিসেবেই দেখছি। তিনি আরও বলেন, লিবারেলের হয়ে ল্যাকেম্বা আসনে জয়ের ব্যাপারে আমি আশাবাদী। আমি বাংলাদেশী ভাইবোনদের কাছে ভোট প্রত্যাশী।

সদালাপী, হাস্যোজ্বল, পরোপকারী রশিদ ভূঁইয়া সিডনির বাংলাদেশী কমিউনিটিতে অতি পরিচিত ব্যক্তিত্ব। তিনি সদ্য বাংলাদেশ থেকে আগত অনেককে চাকুরী, বাসস্থান সহ অন্যান্য প্রয়োজনীয় সহযোগিতার ব্যাপারে সর্বদা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

প্রবাসী বাংলাদেশীরা দীর্ঘদিন ধরে লেবার পার্টিকে সমর্থন করে আসছে। কিন্তু বাংলাদেশী অধ্যুষিত লাকেম্বায় কোন বাংলাদেশী কাউন্সিলর পদেও বিজয়ী হতে পারেনি। লিবারেল পার্টি একজন জনপ্রিয় বাংলাদেশীকে মনোনয়ন দিয়েছে। লাকেম্বা আসনে বাংলাদেশী ভোটার প্রায় চার হাজার। তিন হাজার সাতশো ভোট পেলেই তিনি জয়ী হবেন এই নির্বাচনে।

বাংলাদেশের নরসিংদীর রশিদ ভূঁইয়া ল্যাকেম্বার প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।





Click for details



Share on Facebook               Home Page             Published on: 13-Mar-2015

Coming Events:

Annual General Meeting and
BBQ 2022


আঙ্গিক থিয়েটার প্রযোজিত সিডনিতে প্রথমবার
লাইভ মিউজিক সহ যাত্রা-পালা