bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



অস্ট্রেলিয়াতে 'নবধারা নাইট-২০১৮' অনুষ্ঠিত
নাসিম সামাদ



অস্ট্রেলিয়াতে নবধারা নিউজ অনলাইন নিউজ পোর্টালর ৬ষ্ট প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীর নানা আয়োজনের মধ্যে ছিল শুভেচ্ছা বিনিময়, জনসচেতনতামূলক বক্তব্য, সাংস্কৃতিক অনুষ্ঠান, কেক কাটা ও সম্মাননা পদক প্রদান। প্রতিষ্ঠাবার্ষিকী 'নবধারা নাইস' অনুষ্ঠান সিডনির রকডেলের স্থানীয় রেস্টুরেন্টে পালিত হয়।



কোরআন তেলোয়াৎ এবং অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠানের শুরু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবধারা নিউজের সম্পাদক ও হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন। সঞ্চালনায় ছিলেন নাসিম সামাদ ও কিশোয়ার জাহান।

বক্তারা তাদের বক্তব্যে জনসচেতনতামূলক বিষয়াদি তুলে ধরেন। যেমন- স্বাস্থ্য, মানসিক স্বাস্থ্য, মিডিয়ার প্রতিবন্ধকতা, পারিবারিক সহিংসতা ও নির্যাতন, কমিউনিটি সচেতনতা, ডিউটি অব কেয়ার ইত্যাদি।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক ডেপুটি মেয়র কার্ল সালেহ, সাবেক কাউন্সিলর প্রবীর মৈত্র, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর নাজমুল হুদা বাবু, ডা: আয়াজ চৌধুরী, ডা: সাজেদুল ইসলাম, ডা: সুরঞ্জনা জেনিফার রহমান, ক্রিস গেমবিয়ান (ফেডারেল এমপি প্রার্থী), হেরিজ ভেলজি (ওয়ার্কাস ইউনিয়ন অফিসিয়াল)।

এছাড়া উপস্থিত ছিলেন রিজয়ান চৌধুরী (ওয়ার্কাস ইউনিয়ন অফিসিয়াল), ইন্জি: আ: হান্নান, এনামুল হক, হোসাইন মো: বাবু, খাইরুল ইসলাম, অনিকা (সিইও আমার বাড়ী), সামসুজ্জান শামীম, আয়শা বেগম, ড. ফয়জুল আজিম চঞ্চল, কানিতা আহমেদ ও দিগন্ত সংগঠন প্রমুখ।

এছাড়াও সিডনির ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন দেশ বিদেশ পত্রিকার সম্পাদক বদরুল আলম, বিদেশ বাংলা'র সম্পাদক আব্দুল মতিন, বিদেশ বাংলা টিভি'র প্রধান রহমত উল্লাহ, ভোরের কাগজ পত্রিকার অস্ট্রেলিয়া প্রতিনিধি কাজী সুলতানা শিমি, যমুনা টিভি'র অস্ট্রেলিয়া প্রতিনিধি হাসান তারিক ও জাগো নিউজ ও ভয়েজ বাংলা'র অস্ট্রেলিয়া প্রতিনিধি আবুল কালাম আজাদ খোকন এবং নবধারা নিউজের দল।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ৬ষ্ট প্রতিষ্ঠাবার্ষিকীতে নবধারা নিউজর পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান।

কিশলয়সাংস্কৃতিক পর্বে কিশলয় কচি কাঁচা সংগঠন এর ছোট্ট সোনামণিরা গান ও নাচ করেন। এই পর্বটি পরিচালনা করেন রোকসানা বেগম। রানা শরীফ গিটার বাজিয়ে সবাইকে মুগ্ধ করেন। আবৃতি করেন হাবিবুর রহমান। সিডনির স্থানীয় শিল্পী রুমানা ফেরদৌস সংগীত পরিবেশন করেন।



'নবধারা নাইস' অনুষ্ঠানে অন্য বছরের মত এবারও কয়েকটি ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হয়। নিম্নে তা তুলে ধরা হল -

১. নবধারা 'কমিউনিটি সম্মাননা' পদক ডা: আয়াজ চৌধুরী
২. নবধারা 'সৃজনশীল' পদক শাহ আমিন ফজল
৩. নবধারা 'সাংবাদিক সম্মাননা' পদক নাইম আব্দুল্লাহ
৪. নবধারা 'সম্পাদক সম্মাননা' পদক বদরুল আলম (দেশ বিদেশ পত্রিকা)
৫. নবধারা 'প্রিয় পাঠক' পদক (একক) সোনিয়া আক্তার
৬. নবধারা 'প্রিয় পাঠক' পদক (দলীয়) ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রীরা
৭. নবধারা 'নবীনের জয়গান' পদক রাহিদ আলম (ক্রিকেট)
৮. নবধারা ইয়াছমিন আলম
৯. জন বরেণ্য ব্যক্তিত্ব সাংবাদিক রণেশ মৈত্র আজীবন সম্মাননা পদকে ভূষিত করা হয়। উল্লেখ্য, তিনি এ বৎসর দেশে একুশে পদকপ্রাপ্ত হয়েছেন প্রধানমন্ত্রী কর্তৃক।

'নিরাপদ সড়ক চাই' দাবির আন্দোলনে সিডনিতে 'নবধারা নাইট' অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উদ্যোগে প্রতিবাদ ব্যানার উপস্থাপন করেন।



নৈশভোজের পর কেক কাটা হয়। সবশেষে অনুষ্ঠানের সভাপতি সাংবাদিক আবুল কালাম আজাদ খোকন উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সমাপ্তি ঘোষণা করেন।




Share on Facebook                         Home Page



                            Published on: 4-Sep-2018