bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












সিডনিতে নীপবন পল্লীর বর্ষবরণ ১৪২৮



ডাঃ আসাদ শামসঃ শুভ নববর্ষ ১৪২৮! একটি কোভিড মুক্ত শান্তিময় সুন্দর পৃথিবীর প্রত্যাশায় সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনির সামাজিক সাংস্কৃতিক সংগঠন নীপবন পল্লীর উন্মুক্ত সবুজ প্রাঙ্গণে রমনার বটমূলের আদলে গান, কবিতা, কোরিওগ্রাফি, বক্তৃতা, আলপনা, পান্তা-ইলিশ,ভুনা খিচুরি, পিঠা-পুলি ও রকমারি মিষ্টি সহযোগে পালিত হলো বাংলা বর্ষবরণ অনুষ্ঠান এসো হে বৈশাখ। পল্লীর অন্যতম উদ্যোক্তা ডাঃ আসাদ শামস বলেন, কোভিড এর কারণে সীমিত পর্যায়ে হোলেও অনুষ্ঠানে পোশাক, খাবার এবং জাঁকজমকের ত্রু টি ছিলো না।



অনুষ্ঠানের আহবায়ক মুস্তাফিজ বাবু এবং কাজী সুলতানা শিমি সাম্প্রতিক বন্যা বিধৌত পল্লী প্রাঙ্গণটিকে প্রস্তুত করে ষ্টেজ নির্মাণ করা এবং অনুষ্ঠানের শব্দ নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করেন। নীপবন পল্লীর আলপনা শিল্পী, ডাঃ আঞ্জুমান বেবির আলপনা, ডাঃ রোকসানা জেবা'র চমৎকার পত্র পল্লবিত মূল পোস্টার, বর্ণিল প্রজাপতি, চক্র পুঞ্জ এবং ঝড় ও বৃষ্টি নামের দুটি কাকতাড়ুয়া ছিলো এবারের বৈশাখী প্রাঙ্গণ সজ্জার অন্যতম আকর্ষণ। সদস্যদের মিলিত আয়োজনের সাথে খন্দকার মামুনের সৌজন্যে পল্লীর অন্যতম উদ্যোক্তা আলহাজ ডাঃ মাসুম আহমেদের ভুনা খিচুড়ি হাজীর বিরিয়ানি নামে প্রশংসা পেয়েছে।



প্রচারের দায়িত্ব পালন করেন ইঞ্জিনিয়ার মামুন এবং স্বপন ইসলাম। সার্বিক সহযোগিতায় ছিলেন ডাঃ জেসমিন, ডাঃ শফিক রহমান, ডাঃ নাজমুল, বাবলি আহমেদ, ডাঃ জাহিদ, ডাঃ লিমা, জনাব মনির, মিসেস নেলি, শিরীন হায়দারী, ডাঃ পারভেজ, ডাঃ মনি, টুম্পা ও ছোঁয়া।













Share on Facebook               Home Page             Published on: 17-Apr-2021

Coming Events: