bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












সুন্দর ফন্টের জন্য SolaimanLipi ডাউনলোড করে নিন...

সিডনিতে শিল্পী আতিক-মিতার
মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা


নাইম আবদুল্লাহ: গত ১৬ আগস্ট, শনিবার সন্ধ্যায় সিডনির জেমস মিহান অডিটোরিয়ামে অস্ট্রেলিয়া প্রবাসী জনপ্রিয় সংগীত জুটি আতিক হেলাল ও মিতা তারিকের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

তাদের গান শুনতে প্রচুর দর্শক-শ্রোতার সমাগম হয়েছিল অডিটোরিয়ামে। শিল্পী জুটি একের পর এক একক ও দ্বৈত গান গেয়ে মাতিয়ে রাখেন দর্শক-শ্রোতাদের। মুহুর্মুহু করতালিতে শিল্পীদের উদ্বেলিত করেন শ্রোতারাও। শিল্পী জুটি একে একে হারানো দিনের সহ হাল আমলের ২০ টি গান গেয়ে মাতিয়ে রাখেন পুরো হলরুম। নিজস্ব গান ছাড়াও যে মাটির বুকে, যা রে উড়ে পাখি, আমার বুকের মধ্যখানে, আমার এ দুটি চোখ, আমি বৃষ্টির কাছ থাকে, আমি তোমার মনের ভিতরসহ আরও বেশ কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করেন তারা।

অনুষ্ঠানে শিল্পী-জুটি তাদের নতুন গানের সিডি মন দরজার মোড়ক উন্মোচন করেন। এই সিডিতে আতিক হেলাল, মিতা তারিক সহ বাংলাদেশের জনপ্রিয় শিল্পী বাপ্পা মজুমদার ও ফাহমিদা নবীর কণ্ঠও রয়েছে। গানগুলোর সঙ্গীত আয়োজন করেছেন বাংলাদেশের প্রখ্যাত সঙ্গীত পরিচালক আলী আকবর রুপু, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার এবং মাকসুমুল হুদা বাড্ডু।

সিডনিতে ৭ যন্ত্রশিল্পী নিয়ে এটাই প্রথম সঙ্গীতানুষ্ঠান। অনুষ্ঠানটি পরিচালনা করেন ফাগুন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অস্ট্রেলিয়া ফেডারেল সরকারের এমপি লরি ফারগুসন, প্রখ্যাত লেখক ও সাহিত্যিক শাহাদাত মানিক প্রমুখ।








Share on Facebook                         Home Page



                            Published on: 20-Aug-2014