bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












সুন্দর ফন্টের জন্য SolaimanLipi ডাউনলোড করে নিন...


সুরের মূর্ছনায় ভাসালেন বাপ্পা ও পার্থ


নাইম আবদুল্লাহ: সুরে সুরে সন্ধ্যা পেরিয়ে রাত। সেই রাতের দোলাচলে সিডনিতে ঝিরি ঝিরি বর্ষা ও শীতের হিমেল হাওয়া। মঞ্চ জুড়ে সংগীতে সংগীতে আরাধনা আর নীলবর্ণ আলোর উচ্ছলতা। সুরের সাতসাগর ঢেলে দিলেন বাপ্পা ও পার্থ। তাদের সুরের মূর্ছনা, ঝঙ্কার আর জাদুতে বন্দি হয়ে গিয়েছিল সিডনি প্রবাসী বাংলাদেশী দর্শক-শ্রোতারা।

গতকাল ৩রা মে ২০১৫ (রবিবার) সন্ধ্যায় সিডনির ক্যাম্পসির অরিয়ন থিয়েটার হলে বাংলাদেশের সঙ্গীত জগতের দুই তারকা, বিখ্যাত ব্যান্ড শিল্পী বাপ্পা মজুমদার এবং পার্থ বডুয়ার তাল, লয়, সুর আর ছন্দ মন্ত্রমুগ্ধ হয়ে উপভোগ করেছেন সবাই।

অস্ট্রেলিয়া ক্যানসার রিসার্চ ফাউন্ডেশনের জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে গত ২৪ এপ্রিল ক্যানবেরায়, ২৫ এপ্রিল মেলবোর্নে এবং ২রা মে ব্রিসবেনে তিনটি সফল সঙ্গীতানুষ্ঠানের পর সিডনিতে 'বকুল এন্টারটেইনমেন্ট' এই মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে।

সন্ধ্যা সাড়ে ৬ টায় সিডনির স্থানীয় জনপ্রিয় ব্যান্ড কৃষ্টির সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সাংস্কৃতিক সন্ধ্যার শুভ সূচনা করা হয়। কৃষ্টির ভোকালিস্ট ছিলেন সুশান্ত ও শুভ। কি বোর্ডে সোয়েব, ড্রামে সঞ্জয়, বেজগিটারে ইমন এবং লিডগিটারে ছিলেন মৃদুল।

সন্ধ্যা ৭টায় কানায় কানায় পূর্ণ হলে দর্শকদের শিস্ ও তুমুল করতালির মাধ্যমে একই সাথে মঞ্চে আসেন বাংলাদেশের সঙ্গীত জগতের দুই তারকা বাপ্পা মজুমদার এবং পার্থ বডুয়া। বাপ্পা মজুমদারের বিখ্যাত গান 'বৃষ্টি পড়ে অঝোর ধারায়, বৃষ্টি পড়ে লজ্জা হারায়' এবং পার্থ বডুয়ার 'তোমার ওই মনটাকে একটা ধূলোমাখা পথ করে দাও' এর মাধ্যমে শুরু হয় দুই তারকার সুরের খেলা। বাপ্পা মজুমদার ও পার্থ বড়ুয়া ছাড়াও তাদের দলে ছিলেন সোলস এর ড্রামার আশিক, বাপ্পা এন্ড ফ্রেন্ডস এর বেস গিটারিস্ট জন শার্টন এবং ম্যানেজার হিসেবে ছিলেন শাহান কবন্ধ ।

অনুষ্ঠানটির সাবলীল ভাবে উপস্থাপনা করেছেন ফাহমিদা নাসরিন সোমা ও অরুপা সরকার টুম্পা। গানের আসরে অনেক মুগ্ধ দর্শক শ্রোতাদের বলতে শোনা গেছে, আজ অনেক দিন পর মন ভরে গান শুনলাম। ধন্যবাদ আয়োজকদের যারা বাংলাদেশের সঙ্গীতের দুই যুগল বাপ্পা মজুমদার এবং পার্থ বডুয়া কে একই মঞ্চে সিডনির শ্রোতাদের সামনে হাজির করেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ক্যানটারব্যারী সিটি কাউন্সিলের কাউন্সিলর ও ডেপুটি মেয়র কার্ল সালেহ। আয়োজক প্রতিষ্ঠান বকুল এন্টারটেইনমেন্ট এর পরিচালক তুহিন উপস্থিত দর্শক ও শ্রোতাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।




Share on Facebook                         Home Page



                            Published on: 14-May-2015