bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney













এমএলসি মুভমেন্ট ইন্টারন্যাশনাল ইনক এর
বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত




গত ১০ই নভেম্বর ২০১৮, মাদার ল্যাংগুয়েজেস কঞ্জারভেশন (এমএলসি) মুভমেন্ট ইন্টারন্যাশনাল ইনক এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সিডনীর লাকেম্বা পাবলিক লাইব্রেরী সংলগ্ন ইসিআরসি কমিউনিটি হলে অনুষ্ঠিত এই বার্ষিক সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের লাকেম্বা টিম লিডার জনাব আজাদ আবুল কালাম। চেয়ারপার্সন জনাব নির্মল পাল উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে সাধারণ সভার আনুষ্ঠানিক কাজ শুরু করেন।

শুরুতে সংগঠনের পরিচালক (প্রশাসন) জনাব হোসাইন মহসিন এর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব এবং সংগঠনের সম্মানিত সদস্য সাবেক কাউন্সিলর জনাব রাজ দত্ত। তাঁর বক্তব্যের পর জনাব হোসাইন মহসিন সংগঠনের বার্ষিক রিপোর্টের কপি সকলের মাঝে বিতরণ করেন। সংগঠনের বার্ষিক আয়-ব্যয়ের খতিয়ান এবং গঠনতন্ত্রে আনিত কতিপয় সংযোজনীসহ সংশোধনী প্রস্তাব উপস্থাপন করেন যথাক্রমে পরিচালক (হিসাব) মিস সপ্তর্ষি তিথন পাল, এবং লাকেম্বা টিম লিডার জনাব আজাদ আবুল কালাম। সব কয়টি রিপোর্ট সভায় সর্বসম্মতভাবে অনুমোদিত হয়।

সাধারণ সভার প্রথম অধিবেশনের সমাপনী বক্তব্যের পর জনাব নির্মল পাল সকলের ঐকান্তিক পরিশ্রম এবং বার্ষিক সাধারণ সভায় সুন্দর উপস্থাপনার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং বর্তমান কার্যকরী কমিটির বিলুপ্তি ঘোষণা করেন।

বার্ষিক সাধারণ সভার দ্বিতীয় অধিবেশনের শুরুতে নতুন কমিটি গঠন কার্যক্রমে সহায়তা করার জন্য পোলিং অফিসার হিসেবে মিসেস আসমা আলমের নামের প্রস্তাব সর্বসম্মতভাবে অনুমোদিত হয়। পোলিং অফিসারের সহায়তায় ৭ই নভেম্বর ২০১৮ পর্যন্ত জমা কৃত মনোনয়নপত্র সমূহ যাচাই বাছাই পূর্বক ২০ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটির নাম চূড়ান্ত করা হয়। আগামী ২০১৮-২০২০ বছরের জন্য চূড়ান্ত কৃত দ্বিবার্ষিক নতুন কার্যকরী কমিটিতে নির্বাহী পরিচালক: জনাব আজাদ আবুল কালাম; পরিচালক প্রশাসন: জনাব হোসাইন মহসিন; পরিচালক হিসাব: মিস সপ্তর্ষি তিথন পাল; পরিচালক গবেষণা: জনাব আজাদুল আলম; পরিচালক প্রচারণা এবং সমন্বয়: ডঃ অজয় কর; পরিচালক প্রকাশনা: জনাব আউয়াল খান; নির্বাহী সদস্যগণ: জনাব রাজ কুমার দত্ত, জনাব দিমিত্রি লুচনিকভ, জনাব পরমেশ ভট্টাচার্য, জনাব অভিজিৎ দাস, জনাব আনিসুর রহমান, জনাব মামুন রশিদ, জনাব শাহ্‌জাহান, ডঃ শাহাদাৎ হোসাইন, মিস শাপলা মিষ্টি পাল, ডঃ যীশু দাস গুপ্ত, ডঃ অমল চক্রবর্তী, জনাব মোশারফ হোসাইন এবং মিসেস আসমা আলম রয়েছেন। উল্লেখ্য, কমিটির সদস্য ডঃ অজয় কর, ডঃ যীশু দাস গুপ্ত, ডঃ অমল চক্রবর্তী, জনাব মোশারফ হোসাইন একই সাথে দলনেতা হিসেবে যথাক্রমে এসিটি, কুইন্সল্যান্ড, সাউথ অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট অস্ট্রেলিয়া স্টেটে সংগঠনের কার্যক্রম পরিচালনা করছেন।

উল্লিখিত নতুন কার্যকরী কমিটির আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে স্বাগত বক্তব্যে সকলকে অভিনন্দন জানান সংগঠনের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন জনাব নির্মল পাল। দ্বিতীয় অধিবেশনের শেষে সকলকে নিয়ে এমএলসি মুভমেন্ট ইন্টারন্যাশনাল ইনক এর গঠনতন্ত্র অনুযায়ী কন্সারভ ইউর মাদার ল্যাংগুয়েজ বার্তায় সকল মাতৃভাষা সংরক্ষণে একুশে চেতনার বৈশ্বিক প্রাতিষ্ঠানিকতা অর্জনে সাধ্যমত সবকিছু করার দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করে বক্তব্য রাখেন নবনির্বাচিত নির্বাহী পরিচালক জনাব আজাদ আবুল কালাম। তাঁকে এই পবিত্র দায়িত্ব পালনের সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ প্রদান করে সংগঠনের উদ্ভাবিত এবং গৃহীত পরিকল্পনা বাস্তবায়নে সকলের আন্তরিক সহযোগিতা প্রদানের বিশেষ অনুরোধ জানান। সভার শেষ পর্যায়ে চেয়ারপার্সন জনাব নির্মল পাল বার্ষিক সাধারণ সভা সুসম্পন্ন করার জন্য সকলকে উপস্থিতির জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।



Share on Facebook               Home Page             Published on: 20-Dec-2018


Coming Events:

Program rescheduled





কলকাতার জনপ্রিয় ব্যান্ড চন্দ্রবিন্দু সিডনি আসছে। ১৯৮৯ সালে যাত্রা শুরু করে চন্দ্রবিন্দু। ব্যান্ডটি কথ্য ভাষায় বিদ্রুপাত্নক গানের কথার জন্য পরিচিত। এসব কথায় সাম্প্রতিক ঘটনা এবং সাংস্কৃতিক পরিমন্ডলের সূত্র দেয়া থাকে। এছাড়াও নিজেদের লেখা ভিন্ন ধাঁচের গানও পরিবেশন করে থাকে চন্দ্রবিন্দু...বিস্তারিত...