bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













The Longest Time
মাসুদ পারভেজ



আজ ২৪শে আগস্ট ২০২১। অবশেষে - আমরা দুজন আজ কোভিড-১৯এর ভ্যাকসিন পেয়েছি; ফাইজার, প্রথম ডোজ। বাসার কাছেই, হাঁটার দূরত্বে। সিডনির সেন্ট জর্জ হাসপাতালে দুই মাস আগে নিবন্ধন করে এতদিন অপেক্ষা করেছি অধীর আগ্রহে। কিন্তু আজ বাসা থেকে বের হয়ে ভ্যাকসিন নিয়ে বাসায় ফিরে এসেছি এক ঘণ্টারও কম সময়ে!

হাসপাতালে ভ্যাকসিন-হাবের সার্বিক ব্যবস্থাপনা বেশ চমৎকার। অভিযোগ করার মতো কিছু নেই। বরং ফ্রন্টলাইনে কর্মরত সবাইকে আমাদের অশেষ ধন্যবাদ দিলেও কম হবে।

বাসায় ফিরে নাস্তা করে, প্রতিদিনের অভ্যাস মতো বেলা এগারোটার প্রেস-ব্রিফিঙে জানতে পারলাম অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস অঙ্গ-রাজ্যে আজই ভ্যাক্সিনেশনের ৬মিলিয়ন ডোজ দেয়ার এক বিশাল মাইলস্টোন অর্জিত হয়েছে। বেশ ভালো লেগেছে খবরটা শুনে - সেলিব্রেট করার মতো!

গত ১৮ মাস ধরে সরকারি নির্দেশনায় বাসা থেকে কাজ করার সুবাদে অফিসের কাজের পাশাপাশি নিয়মিতভাবে করোনাকালের বিভিন্ন আর্টিকেল পড়ে কিছু জ্ঞান অর্জনের চেষ্টা করছি। অন্যদের আর্টিকেল পড়ার পাশাপাশি, বাংলা-সিডনি ডট কমে প্রকাশিত আমার নিজের আর্টিকেল লাইফ ইন লকডাউন (http://bangla-sydney.com/view_item.asp?url=masud-life-in-lockdown) মাঝে-মাঝে পড়ি, আর অনেকটা আনমনা হয়ে ভাবি সিডনির আইকনিক স্পট - হারবার ব্রিজ ও অপেরা হাউসের পাশে আমার সরকারি অফিসে আবার কবে নিয়মিতভাবে যেতে পারবো? হারবারে আবার কবে দেখা পাবো বিশাল বিশাল সব প্রমোদ-তরীর! নামগুলো মনে পড়ছে- কুইন এলিজাবেথ, কুইন মেরি(২), রুবি প্রিন্সেস, সান প্রিন্সেস, সি প্রিন্সেস, ম্যাজেস্টিক প্রিন্সেস, ওভেশন অফ সিজ, এক্সপ্লোরার অফ সিজ, ভয়েজার অফ সিজ, কার্নিভাল স্পিরিট, নূরডাম! আবার কবে আমার বহু বছরের চেনা শহরে ফিরে আসবে মুখরিত কোলাহল; পরিবারের সবাইকে নিয়ে দেশে-বিদেশে ঘুরতে যেতে পারবো; শুরু হবে উইকএন্ডের ব্যস্ততার শিডিউল। ছোট বেলায় শুনেছি - যায় দিন ভালো - আশাকরি তা পুরোপুরি সঠিক নয়। আর তাই প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে এই ভিডিও দেখে নিজেকে নিজেই বলি - The Longest Time শেষে নতুন প্রজন্মের ভাইরাসের অদৃশ্য শক্তির বিরুদ্ধে জয়ের লক্ষ্যে ফাইটিং ফর ফ্রিডম আশাকরি আর বেশি দূরে নয়।

উদ্বেগ, উৎকণ্ঠা আর আতঙ্কের অবসান হয়ে দ্রুত প্রশান্তি আসুক আমাদের জীবনে। আসুক আলোকিত, নিরাপদ, স্থিতিশীল ভবিষ্যৎ সবার জন্য এই কামনা করি!





মাসুদ পারভেজ, সিডনি / mmparvez@yahoo.com



Click for details



Share on Facebook               Home Page             Published on: 24-Aug-2021

Coming Events: