bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



নির্যাতিত রোহিঙ্গা মানুষদের নিয়ে শিল্পী আব্দুল্লাহ আল মামুনের অন্তর ছোঁয়া গান হৃদয়ের কাছে




শতাব্দীর নিষ্ঠুরতম হত্যাকান্ড ও নির্যাতনের শিকার হচ্ছে আরাকানের রোহিঙ্গা জনগণ। শিশুরাও রেহাই পাচ্ছেনা এই নিষ্ঠুরতা থেকে। তাদের অপরাধ তারা রোহিঙ্গা মায়ের সন্তান। কোন দেশের নাগরিক কিংবা কি তাদের ধর্ম, সেটা বড় কথা নয়, রোহিঙ্গাদের আসল পরিচয়, তারাও মানুষ। নাফ নদীর প্রান্তরে বিপন্ন মানবতার আর্তনাদ ছুঁয়ে গেছে প্রখ্যাত গীতিকার ও শিল্পী আব্দুল্লাহ আল মামুনের হৃদয়। মানবতার এই চরম বিপর্যয়ে চুপ করে থাকতে পারেননি তিনি। তাই নিজের কথা ও সুরে তিনি গেয়েছেন বিবেক জাগানিয়া গান হৃদয়ের কাছে।

রোহিঙ্গা সঙ্কট নিয়ে মানুষের বিবেক ও মানবতাকে জাগ্রত করার জন্যই শিল্পী মামুনের এই প্রচেষ্টা। তিনি বলেন, পৃথিবীর যেখানেই মানবিক বিপর্যয় ঘটুক না কেন, পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত প্রসারিত করাই বিবেকবান মানুষের কাজ। তাই আমারা যে যেখানে আছি, সেখানে দাঁড়িয়েই বিপন্ন মানবতাকে রক্ষা করতে সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি।

গানটি সামাজিক মাধ্যমে শেয়ার করার জন্য সবাইকে অনুরোধ করেছেন সঙ্গীত শিল্পী মামুন। পুরো গানটি নির্মিত হয়েছে কাতারে। গানটির সঙ্গীত আয়োজন করেছে কাতারের জনপ্রিয় বাংলাদেশি ব্যান্ড শ্রাবণ। ইতিমধ্যে শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানটির মিউজিক ভিডিও। ভিডিও ক্যামেরায় ছিলেন আরিফ। মিউজিক ভিডিও সম্পাদনা এবং বাবার সাথে গানে কণ্ঠও দিয়েছেন শিল্পী মামুনেরই বড় কন্যা মুনিরা মামুন। আমাদের বিশ্বাস গানটি মানবতার দুর্দিনে এগিয়ে আসতে মানুষকে উদ্বুদ্ধ করবে।






Share on Facebook                         Home Page




                            Published on: 13-Oct-2017