bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












সুন্দর ফন্টের জন্য SolaimanLipi ডাউনলোড করে নিন...

মানবতার সাহায্যার্থে
সিডনিতে একটি সোনালী সকাল

নাইম আবদুল্লাহঃ “আমাদের আমরণ লড়াই ক্যান্সারের বিরুদ্ধে আর মানবতার সাহায্যার্থে”-এই শ্লোগান নিয়ে LUSOM ষষ্ঠবারের মতো গত ১৮ই মে রবিবার সিডনির ক্যাম্পবেলটাউন বাংলা স্কুল ক্যাম্পাসে সকালের নাস্তার আয়োজন করে।



এই শীতের সকালে যারা শীতের পিঠা ভালবাসেন, সকালের নরম রোদে ধূমায়িত চায়ের কাপ হাতে করে বন্ধুদের সাথে আড্ডা মারতে পছন্দ করেন, প্রিয়জনকে পাশে নিয়ে প্রিয় সব গান শুনতে ভালবাসেন, এই পৃথিবীকে “To make it a better place for you and for me and for the entire human race” তাদেরকে ঘিরে আয়োজিত হয়েছিলো এই প্রাণবন্ত অনুষ্ঠানটি। সকাল দশটা থেকেই অনুষ্ঠান প্রাঙ্গণ অংশগ্রহণকারী আর ক্রেতা দর্শকদের কোলাহলে মুখরিত হয়ে ওঠে। স্টলগুলোতে নানা ধরনের মুখরোচক আর সুস্বাদু পিঠাসহ পরাটা, মাংস, ভাজি লাবরা, কাবাব ও বিভিন্ন পদের মিষ্টির ছিল বিশাল সমাহার। এই মেলা থেকে বিক্রিত সমুদয় অর্থ ক্যান্সার কাউন্সিলে প্রদান করা হয়।

সংস্থার অন্যতম সংগঠক মিসেস রোকেয়া আহমেদ বললেন LUSOM মানে Let Us Shape Our Money। আমদের এই ফান্ড শেপিং এর মধ্যে সেভিংস, ইনভেস্টমেন্ট এবং চ্যারিটি অন্তর্ভুক্ত। এই কষ্টার্জিত আয়কে নিজেদের এবং অন্যের কল্যাণে ব্যয় করা। তাই LUSOM এর সব মহিলা সদস্যরা অপচয়কে কমিয়ে সংসারের ব্যয়ভার থেকে প্রতিমাসে কিছু সঞ্চয় করে সেই সম্মিলিত অর্থ প্রবৃদ্ধিমূলক প্রকল্পে বিনিয়োগ করে। পাশাপাশি যতদূর সম্ভব জনকল্যাণমূলক কাজে অংশগ্রহণের মাধ্যমে মানবতার সেবা করে থাকে। সোজা কথায় LUSOM এর পলিসি হলো “Live and Let others live”।

তিনি আরও বলেন, এই পলিসি থেকেই LUSOM গত পাঁচ বছরে বিভিন্ন চ্যারিটি ও ফান্ডরেইজিং কাজে অংশ নিয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য হলো Australian Biggest Morning Tea এর আয়োজন, ক্যাম্পবেল টাউন বাংলা স্কুলের ফান্ডরেইজিং এ সহায়তা করা এবং অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সোসাইটির মিন্টু মসজিদ প্রকল্পে অনুদান।






Click for details



Share on Facebook               Home Page             Published on: 23-May-2014

Coming Events: