bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন


কৃষিবিদ অস্ট্রেলিয়ার ২৪তম বার্ষিক বনভোজন ২০১৮


সৈয়দ সিরাজুল ইসলাম: সিডনির পশ্চিমের ডুনসাইডে নয়নাভিরাম নারাঘিঞ্জি ন্যাচারাল রিজার্ভ পার্কের মনোরম পরিবেশে গত ১৭ই নভেম্বর ২০১৮ অনুষ্ঠিত হয়েছে কৃষিবিদ অস্ট্রেলিয়া-র ২৪তম বার্ষিক বনভোজন ২০১৮। গত একমাস ধরে বার্ষিক ইনডোর স্পোর্টস এবং বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে শেষ হলো কৃষিবিদ অস্ট্রেলিয়া-র বার্ষিক বনভোজন। মাঝে মধ্যে সোনালী রোদের হিমেল বাতাসের আবহাওয়ায়, প্রায় দুইশ পঞ্চাশ কৃষিবিদ এবং তাঁদের পরিবারের সদস্যদের উপস্থিতিতে পার্কের সবুজ চত্বর মুখরিত হয়ে ওঠে সকাল সাড়ে দশটা থেকে। অতিথিদের আগমনে সাড়ে ১১ টায় শিঙ্গাড়া, চা, কফি দিয়ে সকালের আয়োজন শুরু হয়। বেলা সাড়ে ১২ টায় ক্রীড়া সম্পাদকের অনুপস্থিতিতে কোষাধ্যক্ষ জাহেরুল ইসলামের পরিচালনায় জিয়াউল হক বাবলু, শহিদুল করিম, মালিক শাফি জাকির এবং রঞ্জন ধাম আপুর সহযোগিতায় বাচ্চাদের খেলাধুলা শুরু হয় এবং তারপরে ছিল পুরুষ ও মহিলাদের খেলাধুলা।



বেলা দেড়টায় যোহরের নামাজের পরে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। সাংস্কৃতিক সম্পাদক ড. রঞ্জনা সরকারের উপস্থাপনায় শিশু শিল্পী লামিসের গান পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়, এই পর্বে তাকে সহযোগিতা করেন স্বপন রায় এবং মালিক শাফি জাকির। এরপরে সাংস্কৃতিক অনুষ্ঠানে বাচ্চারা এবং বড়রা কবিতা, গান এবং কৌতুক ইত্যাদি পরিবেশন করেন। অনুষ্ঠানে কৌতুক, কবিতা ও গানে অংশ গ্রহণ করেন মোস্তফা আনোয়ার পাশা, অতিথি শিল্পী মিসেস শামীম, স্বপন রায়, ড. কাইয়ুম পারভেজ, কবিতা পারভেজ, ড. রঞ্জনা সরকার, মিসেস দোজা, ফারিয়া, ড. মাকসুদুল বারী, ডা. লাভলী রহমান এবং ড. রতন কুন্ডু। অনুষ্ঠানের এক পর্যায়ে গানের তালে তালে নৃত্য পরিবেশনে অংশ ন্যায় ড. এখলাস বাবু, জাকির হোসাইন, সিরাজুল ইসলাম সিরাজ এবং ড. মাসুদ পারভেজ।



অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন শ্রদ্ধেয় শিক্ষক প্রফেসর ড. ওয়াজউদ্দিন(অবসর প্রাপ্ত) বাকৃবি, ড. আব্দুর রাজ্জাক (এক্স ডিজি -বীনা) কৃষিবিদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. হানিফ মিয়া ঝিলু। উত্তেজনাপূর্ণ রাফেল ড্র পরিচালনা করেন ড. মিজানুর রহমান। সাধারণ সম্পাদক ড. মাসুদ পারভেজ তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে উপস্থিত কৃষিবিদ এবং তাঁদের পরিবারের সবাইকে বার্ষিক বনভোজনে অংশ গ্রহণের জন্য এবং কৃষিবিদ পিকনিক ও কৃষিবিদের বিভিন্ন কর্মকাণ্ডে সহযোগিতার জন্য স্পন্সরদেরকে ধন্যবাদ জানান। কৃষিবিদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. হানিফ মিয়া ঝিলু ইসি সদস্য, অতিথি সহ সকল কৃষিবিদকে পিকনিকে অংশ গ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং আগামী সকল অনুষ্ঠানে সবার স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের আহবান জানিয়ে এবং সবার সুস্বাস্থ্য কামনা করে বিকাল ৫ টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।



















সৈয়দ সিরাজুল ইসলাম (সিরাজ), জন-সংযোগ সম্পাদক, কৃষিবিদ অস্ট্রেলিয়া

Share on Facebook               Home Page             Published on: 9-Dec-2018


Coming Events:

Program rescheduled





কলকাতার জনপ্রিয় ব্যান্ড চন্দ্রবিন্দু সিডনি আসছে। ১৯৮৯ সালে যাত্রা শুরু করে চন্দ্রবিন্দু। ব্যান্ডটি কথ্য ভাষায় বিদ্রুপাত্নক গানের কথার জন্য পরিচিত। এসব কথায় সাম্প্রতিক ঘটনা এবং সাংস্কৃতিক পরিমন্ডলের সূত্র দেয়া থাকে। এছাড়াও নিজেদের লেখা ভিন্ন ধাঁচের গানও পরিবেশন করে থাকে চন্দ্রবিন্দু...বিস্তারিত...