bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney













অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশিদের নিয়ে যেতে বিশেষ ফ্লাইট


কাউসার খানঃ বাংলাদেশ তার নাগরিকদের ফিরিয়ে নিতে অস্ট্রেলিয়া থেকে একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে। ফ্লাইটটি ৭ মে সিডনি থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। অস্ট্রেলিয়ার ক্যানবেরার বাংলাদেশ হাই কমিশন এ নিয়ে এক জরুরি ইমেইল করেছে নিবন্ধিত আগ্রহী যাত্রীদের। বাংলাদেশ হাই কমিশনের জরুরি ইমেইলে বলা হয়েছে, বর্তমান করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে বিমান চলাচল বন্ধ রয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশের কিছু নাগরিক অস্ট্রেলিয়ায় আটকা পড়েছেন। তাঁদের ফিরিয়ে নিতে একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে অস্ট্রেলিয়ার ক্যানবেরার বাংলাদেশ হাই কমিশন।

ইমেইলে বলা হয়, মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক বিমানের এই বিশেষ ফ্লাইটটি ৭ মে রাতে সিডনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। যারা ইতিমধ্যে হাই কমিশনে নিবন্ধনভুক্ত হয়েছেন, তাঁদের ইমেইল বার্তায় প্রস্থানের তারিখ, টিকিটের মূল্য এবং অন্যান্য ব্যবস্থার বিস্তারিত তথ্য জানানো হয়েছে। টিকিট সমন্বয়ের দায়িত্ব রয়েছে মেলবোর্ন ভিত্তিক সংগঠন ভিবিসিএফ। তাদের সঙ্গে মোবাইল: +৬১ ৪৩০ ৯১২ ৭৮৭, ইমেইল: info@vbcf.com.au এবং মিল্টন ট্রাভেল সেন্টার, মোবাইল: +৬১৪৩০১১৭২৭৪, ইমেইল: mdkhan@meltontravelcentre.com.au যোগাযোগ করতে বলা হয়েছে।

এ ছাড়া জরুরি প্রয়োজনে দূতাবাসের ৩টি টেলিফোন নম্বরে +৬১ ৪১০ ৬১৬ ৮০৩, +৬১ ৪১৬ ২৮৫ ০৬৯, +৬১ ৪৭৬ ০২৫ ০৩২ এবং সিডনিতে অবস্থিত বাংলাদেশ কনসুলেট জেনারেলের +৬১ ৪২৪ ২৩৭ ৪২২, +৬১ ৪৮০ ২৫৫ ৬২৮ এই নম্বরে সার্বক্ষণিক যোগাযোগ করতে বলা হয়েছে যাত্রীদের।

অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সুফিউর রহমান বলেন, বাংলাদেশ সরকারের অন্যান্য অনেক বিষয়ে অগ্রাধিকার থাকা সত্ত্বেও অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে আটকা পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে নিতে নীতিগতভাবে সম্মত হয়েছে। যারাই অস্ট্রেলিয়ায় আটকে রয়েছেন, তাঁদের সবাইকে এই সুযোগ গ্রহণ করার জন্য তিনি বিশেষ অনুরোধ করেন।




Share on Facebook               Home Page             Published on: 4-May-2020


Coming Events: