bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia














গ্লোবাল উইমেনস লিডারশীপ অ্যাওয়ার্ড পেলেন শেখ হাসিনা
সিডনিতে আজ প্রধানমন্ত্রীর গণ-সংবর্ধনা
কাউসার খান



অস্ট্রেলিয়ায় গ্লোবাল সামিট অব উইমেন ২০১৮ শীর্ষক সম্মেলনে আমন্ত্রিত হয়ে সিডনি অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল ২৭ এপ্রিল সকালে সিডনি পৌঁছান প্রধানমন্ত্রী। সিডনি আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। সম্মেলনে নারীর ক্ষমতায়ন এবং জাতীয় উন্নয়নে নারীদের মূলধারায় নিয়ে আসার ক্ষেত্রে বাংলাদেশ সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। এরপর প্রধানমন্ত্রীকে মর্যাদাপূর্ণ গ্লোবাল উইমেনস লিডারশীপ অ্যাওয়ার্ড-২০১৮ প্রদান করা হয়।



সম্মেলনের যোগ দেওয়ার আগে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর সফরকালে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল এর সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠকের সম্ভাবনা রয়েছে।

আজ ২৮ এপ্রিল প্রধানমন্ত্রী ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের আন্তর্জাতিক সমুদ্র-শাসন কেন্দ্রের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ মূর্তিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপর সিডনির অ্যাশফিল্ড হেরিটেজ পার্কে নির্মিত শহীদ মিনারের ভাষা শহীদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া স্থানীয় সময় সন্ধ্যায় সিডনি প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে গণ-সংবর্ধনা দেয়া হবে। সংবর্ধনার আয়োজন করা হয়েছে সোফিটেল সিডনি ওয়েন্টওয়ার্থ হোটেলে।






কাউসার খান, সিডনি



Click for details



Share on Facebook               Home Page             Published on: 28-Apr-2018

Coming Events: