bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













মাহফুজ আহমেদ এখন সিডনিতে, সাড়া ফেলেছে প্রহেলিকা
কাউসার খান


মুক্তির আগেই অস্ট্রেলিয়ার সিডনিতে সাড়া ফেলেছে চয়নিকা চৌধুরীর প্রহেলিকা। আগামী ৫ আগস্ট সিডনির হোয়েটস ব্ল্যাকটাউন সিনেমা হলে ছবিটির প্রিমিয়ার শো হবে। টিকিট শেষ হয়ে যাওয়ায় দর্শকদের অনুরোধে একই দিনে ছবিটির তিনটি শো হতে যাচ্ছে। প্রিমিয়ার শোতে চলচ্চিত্রটির অন্যতম প্রধান অভিনেতা মাহফুজ আহমেদ শো গুলোতে উপস্থিত থাকতে তিনি এখন সিডনিতে।

৫ আগস্ট সন্ধ্যা ৬টা, ৬টা ১০ মিনিট ও ৬টা ২০ মিনিটে হোয়েটস ব্ল্যাকটাউন সিনেমা হলে চলবে প্রহেলিকা। তিনটিই হাউস-ফুল শো। এরপর সিডনির ব্যাংকসটাউনের পাশাপাশি ক্যানবেরা, মেলবোর্ন, অ্যাডেলেড ও ব্রিজবেনে চলবে প্রহেলিকা। পার্শ্ববর্তী দেশ নিউজিল্যান্ডেও চলচ্চিত্রটির মুক্তি পাওয়ার কথা রয়েছে।



অস্ট্রেলিয়ায় প্রহেলিকা পরিবেশন করছে বাংলাদেশি সংগঠন পথ প্রোডাকশন ও দেশি ইভেন্টস। পথ প্রোডাকশনের মুখপাত্র সাকিব ইফতেখার জানান, বাংলাদেশে প্রশংসিত হওয়া এবং মাহফুজ আহমেদের ফিরে আসা - এ দুই মিলিয়ে দর্শকের চাহিদা অনেক বেশি। প্রথমে শুধু প্রিমিয়ার শোর কথা থাকলেও চলচ্চিত্র-প্রেমীদের অনুরোধে একই দিনে শো বাড়ানো হয়েছে। অন্যান্য দিনের শোর টিকিটও দ্রুত বিক্রি হয়ে যাচ্ছে। ৫ আগস্ট সন্ধ্যা ৬টা, ৬টা ১০ মিনিট ও ৬টা ২০ মিনিটে হোয়েটস ব্ল্যাকটাউন সিনেমা হলে চলবে প্রহেলিকা।

সিনেমার গান শুনেই প্রহেলিকা দেখতে আগ্রহী হওয়ার কথা জানান প্রবাসী বাংলাদেশি ছাত্র নভোনীল রহমান। তিনি বলেন, প্রহেলিকার মেঘের নৌকা ও বিধুর ভালোবাসা শোনার পর থেকেই সিনেমাটি দেখার জন্য অপেক্ষায় ছিলাম। আমি পরিবার নিয়ে দেখতে যাচ্ছি।

লাকেম্বার অ্যাল্ডি সুপারমার্কেটের ব্যবস্থাপক প্রবাসী বাংলাদেশি বোরহান লিমন খান বলেন, মাহফুজ আহমেদের পরিবার সিডনিতে থাকার কারণে প্রায়ই তিনি অস্ট্রেলিয়ায় থাকেন। সেই সুবাদে ওনার সঙ্গে ব্যক্তিগত পরিচয়। অনেকবার দেখাও হয়েছে। আমি জানি, মাহফুজ আহমেদ মানেই নতুন আঙ্গিকে কিছু দেখতে পাব। প্রিমিয়ার শো দেখতে যাচ্ছি দলবলে।

চয়নিকা চৌধুরী নির্মিত প্রহেলিকার মধ্য দিয়ে দীর্ঘ আট বছর পর বড় পর্দায় ফিরেছেন তারকা মাহফুজ আহমেদ। চলচ্চিত্রটিতে প্রথমবারের মতো জুটি হয়ে অভিনয় করছেন মাহফুজ আহমেদ ও বুবলী। এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ ও সাবিহা জামান সহ আরও অনেকে। রঙ্গন মিউজিক প্রযোজিত সিনেমার কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার।




কাউসার খান, সিডনি




Share on Facebook               Home Page             Published on: 2-Aug-2023

Coming Events: