bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



বাংলাদেশ দূতাবাস আয়োজিত
রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী



কাউসার খানঃ গত ২২ জুলাই অস্ট্রেলিয়ার ক্যানবেরায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালিত হল রবীন্দ্র-নজরুল জন্ম-জয়ন্তী। স্থানীয় ক্যানবেরা কলেজ মিলনায়তনে সিডনি, ক্যানবেরা ও নিউজিল্যান্ডের অকল্যান্ড প্রবাসী বাংলাদেশী শিল্পীরা রবীন্দ্র-নজরুলকে শ্রদ্ধা জানিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

অনুষ্ঠানে এ বছর থেকে প্রবর্তিত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বাংলা সাহিত্য সংগীত ও সংস্কৃতিকে নতুন প্রজন্ম ও বিদেশীদের কাছে তুলে ধরার স্বীকৃতি স্বরূপ পাঁচজন শিল্পী এবং সংগঠনকে 'হাইকমিশনারস এওয়ার্ড প্রদান করা হয়। এবার সম্মাননা দেয়া হয়েছে সিডনির সাংস্কৃতিক সংগঠন প্রতীতির কর্ণধার সিরাজুস সালেকীন, ক্যানবেরার সংগঠন স্পন্দন, অকল্যান্ড থেকে আমন্ত্রিত রবীন্দ্র সঙ্গীত শিল্পী রানী আকলিমা, ক্যানবেরার সুরধ্বনী সংগীত একাডেমির পারমিতা দে ও ক্যানবেরার তিলানা নৃত্যালয়ের ইশনাত জেরীন উর্মিকে।



অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন অস্ট্রেলিয়ার বাংলাদেশ রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। উৎসবমুখর পরিবেশে দু-শতাধিক প্রবাসী এ অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানটির সার্বিক দায়িত্বে ছিলেন দূতাবাসের প্রথম সচিব নাজমা আক্তার।








Share on Facebook                         Home Page



                            Published on: 27-Jul-2017