bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



সিডনিতে যাত্রা শুরু বাংলা কাগজ পত্রিকার



কাউসার খানঃ অভিবাসীদের দেশ অস্ট্রেলিয়ায় বিপুল-সংখ্যক বাংলাদেশি প্রবাসীর বসবাস। বাংলা ভাষাভাষীর প্রাণের ভাষা বাংলার প্রতি শ্রদ্ধা রেখে ও মাস-জুড়ে অস্ট্রেলিয়াসহ দেশ-বিদেশের সকল খবরাখবর বাংলায় প্রকাশনার লক্ষ্যে গত ৩১ জুলাই সিডনিতে যাত্রা শুরু করেছে বাংলা কাগজ পত্রিকা। মাসিক এই কাগজটি প্রকাশিত হওয়ার প্রথমদিনেই সিডনির বাঙালি কমিউনিটির মধ্যে সাড়া ফেলেছে। বাংলা ভাষাভাষীর এই কাগজটির প্রথম সংখ্যার জন্য কার্টুন করেছেন বাংলাদেশের বিশিষ্ট কার্টুনিস্ট শিশির ভট্টাচার্য, দীর্ঘজীবী কামনা করে ছোট্ট শুভেচ্ছা দিয়েছেন ড. আনিসুজ্জামান। এছাড়া, স্থানীয় ও দুবাংলার বিশিষ্ট লেখকরা কলাম লিখেছেন।

অস্ট্রেলিয়া-প্রবাসী বাংলা-ভাষাভাষীদের জন্য প্রকাশিত এই কাগজটি দুই বাংলার পাঠকদের সেতুবন্ধ হিসেবে প্রকাশিত হচ্ছে বলেই জানিয়েছেন সংশ্লিষ্টরা। প্রবাসে বাংলা-ভাষাভাষীদের মধ্যে একটি সময়ের সূত্র হিসেবে পত্রিকাটি কাজ করবে।

সিডনির বাঙালি পাড়া লাকেম্বায় বাংলা কাগজের প্রথম সংখ্যাটি হাতে পেয়ে অনেকেই এর বিষয় ও বৈচিত্র্যের প্রশংসা করেছেন। তবে অনেকে সামাজিক মাধ্যমে আরও বেশি নতুন খবর এবং নিরপেক্ষ থাকার আহবান জানিয়েছেন।

পত্রিকাটি অনলাইনেও পড়া যাবে
মাসিক বাংলা কাগজ এর সম্পাদক হিসেবে রয়েছেন কবি হুমায়ুন রেজা। পত্রিকাটির প্রকাশক আশরাফুল হক এবং প্রশাসন ও বাণিজ্যে ফখরুজ্জামান লেনিন। এছাড়া, উপদেষ্টা সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন সহ সম্পাদনা পর্ষদ সদস্য হিসেবে রয়েছেন কাউসার খান।


কাউসার খান, সিডনি থেকে




Share on Facebook                         Home Page



                            Published on: 14-Aug-2017