bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney













সিডনিতে জাতীয় শোক দিবস পালিত




বঙ্গবন্ধু কাউন্সিল, অস্ট্রেলিয়া

কাওসার খান - অস্ট্রেলিয়ার সিডনিতে '১৫ আগস্ট' জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। শোকাবহ দিনটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক বিশেষ সেমিনারের আয়োজন করে বঙ্গবন্ধু কাউন্সিল, অস্ট্রেলিয়া। গত ১৬ আগস্ট রোববার বিকাল ৪টায় রেড রোজ ফাংশন সেন্টারে এই আয়োজন করা হয়। বিশেষ সেমিনারে জাতির জনককে স্মরণ করেন সেমিনারে আমন্ত্রিত বিশিষ্ট সিডনি প্রবাসী বাংলাদেশিরা।

সেমিনারে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে স্মরণ করে বিভিন্ন ঘটনাবলীর ওপর আলোকপাত করেন আমন্ত্রিত অতিথিরা। আলোচনা, গান, কবিতা এবং একটি শর্ট-ফিল্ম এর মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণ করেন উপস্থিত সুধীবৃন্দ। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর পরিবারের সান্নিধ্যে থাকা বর্তমানে সিডনিতে বসবাসরত গীতালি চক্রবর্তীর স্মৃতিচারণ সবার হৃদয় ছুঁয়ে যায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শেখ শামীমুল হক। সেমিনারটির সকল আয়োজন অস্ট্রেলিয়ার জনস্বাস্থ্য বিধি অনুসরণ করে অনুষ্ঠিত হয়।





যুবলীগ অস্ট্রেলিয়া

নোমান শামীম - আজ ১৫ আগস্ট ২০২০, অস্ট্রেলিয়ার সিডনিতে বাঙালি-পাড়া বলে খ্যাত লাকেম্বার একটি রেস্টুরেন্টে জাতীয় শোক দিবস পালন করলো অস্ট্রেলিয়া যুবলীগ। ১৫ই আগস্টের ভয়াবহ কালো রাতে নিহত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ বঙ্গবন্ধু পরিবারের নিহতদের স্মরণে এই শোক সভায় মিলিত হোন অস্ট্রেলিয়া যুবলীগের নেতৃবৃন্দ। করোনাকালের বাধ্যবাধকতায় সীমিত আকারে আয়োজিত এই স্মরণ সভায় গভীর শ্রদ্ধা ভরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কালো রাতে নিহত শহীদদের স্মরণ করা হয় ও বাঙ্গালী জাতির মুক্তির মহামন্ত্রে নিমগ্ন ও সর্বোচ্চ ত্যাগী বাঙ্গালী জাতির সর্বশ্রেষ্ঠ পরিবারের প্রতি সম্মান জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। ১৫ই আগস্টের শহীদ সবার রুহের মাগফেরাত কামনা করা হয় এবং এসময় যুবলীগের প্রতিষ্ঠাতা যুব-নেতা শেখ মনির বিভিন্ন দিক দিয়ে আলোচনা করেন বক্তারা। বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম, অপু সারোয়ার, মহীউদ্দীন কাদের, আলী আশরাফ হিমেল, নাফিস মহীউদ্দীন, সাব্বির খান, ইমরান হোসেইন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের বিশেষ অতিথি সহ-সভাপতি এমদাদ হক ও এড নির্মাল্য তালুকদার প্রমুখ।





Share on Facebook               Home Page             Published on: 20-Aug-2020


Coming Events: