bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অস্ট্রেলিয়া প্রবাসী
প্রাক্তন শিক্ষার্থীদের পূণর্মিলনী ২০১৯





নিজস্ব প্রতিবেদকঃ ২রা ফেব্রুয়ারি ২০১৯ সিডনিস্থ নেপিয়ান ড্যাম পার্কে মহাসমারোহে আনন্দ-মুখর পরিবেশে সম্পন্ন হলো জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীদের পূণর্মিলনী ২০১৯। প্রধান অতিথির আসন গ্রহণ করে অনুষ্ঠানকে প্রাণবন্ত ও আলোকিত করে তুলেছিলেন ঢাকা থেকে আগত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বাংলাদেশ সরকারের প্রাক্তন খাদ্য সচিব ও সিনেট এর বর্তমান সদস্য কায়কোবাদ হোসেন । অস্ট্রেলিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আগত বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচ থেকে ৪২তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের অংশগ্রহণে পার্কটি আনন্দ-মুখর হয়ে উঠেছিলো। অনুষ্ঠানটিকে সফল করতে আয়োজকদের ত্রুটিহীন আয়োজনের চেষ্টা ছিলো লক্ষণীয়। বরাবরের মত এবারের আয়োজন কোন হলরুমে না করে উন্মুক্ত পার্কে করাতে আনন্দ হৈ চৈ এর সুযোগ ছিলো বাধাহীন।

নামাজ ও দুপুরের খাবারের বিরতির পর শুরু হয় উপস্থিত প্রাক্তন শিক্ষার্থী ও তাদের সন্তানদের অংশগ্রহণে নানাধরনের খেলাধুলা প্রতিযোগিতা ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান । ছোট ছোট ছেলে মেয়ে ও বড়দের খেলাধুলা প্রতিযোগিতা পরিচালনার দায়িত্বে ছিলেন ২০তম ব্যাচের শওকত আরা হোসেন বিথী, ১৬তম ব্যাচের বিজয় ভৌমিক, ২৫তম ব্যাচের রোজলীন তুলি ও মিরোভা শারমিন। সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন ১৬তম ব্যাচের রাসেল ইকবাল ও ৩০তম ব্যাচের লামিয়া আহমেদ। র্যািফেল ড্র পরিচালনা করেন ১৩তম ব্যাচের ফাহিমা নাসরিন লিপি, ২৫তম ব্যাচের রোজলীন তুলি ও মিরোভা শারমিন।

পূণর্মিলনী ২০১৯ আয়োজনে সার্বিক মূল দায়িত্বে ছিলেন ৮ম ব্যাচের খালেদা কায়সার মিনি, ১৩তম ব্যাচের মাহফুজুল হক চৌধুরী খসরু ও সাবিনা ইয়াসমিন বেবী, ১৪তম ব্যাচের নিয়ামুল হক শরীফ রিপন, ১৫তম ব্যাচের সাইফ সিকান্দার রাফেল, ২৫তম ব্যাচের রোজলীন তুলি ও মিরোভা শারমিন এবং ৩০তম ব্যাচের লামিয়া আহমেদ।

সবশেষে বিজয়ী শিশু কিশোর ও অনুষ্ঠানকে সফলতায় আলোকিত করতে সহযোগী শিক্ষার্থীদের মাঝে সম্মানসূচক উপহার তুলে দেন ঢাকা থেকে আগত প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য কায়কোবাদ হোসেন।


আলোক চিত্রগ্রাহকের চোখে অনুষ্ঠানের কিছু দুর্লভ মুহূর্ত












Share on Facebook               Home Page             Published on: 7-Mar-2019


Coming Events:

কলকাতার জনপ্রিয় ব্যান্ড চন্দ্রবিন্দু সিডনি আসছে। ১৯৮৯ সালে যাত্রা শুরু করে চন্দ্রবিন্দু। ব্যান্ডটি কথ্য ভাষায় বিদ্রুপাত্নক গানের কথার জন্য পরিচিত। এসব কথায় সাম্প্রতিক ঘটনা এবং সাংস্কৃতিক পরিমন্ডলের সূত্র দেয়া থাকে। এছাড়াও নিজেদের লেখা ভিন্ন ধাঁচের গানও পরিবেশন করে থাকে চন্দ্রবিন্দু...বিস্তারিত...



Annual General Meeting and
Get Together 2019

Venue changed



Sydney Dance Festival 2019
Classical Indian Dance