bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



Centenarian Walking Group
ফারুক কাদের


গ্লেনফিল্ড, ম্যাককূয়ারীফিল্ডস, ইঙ্গেলবার্ন, মিন্টো ও পার্শ্ববর্তী এলাকার অধিবাসী আমরা বেশ কয়েক জন বাংলাদেশী উইক এন্ডের জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করি। উইক এন্ডের আকর্ষণ গ্রুপ প্রাতঃভ্রমণ। আমাদের গ্রুপের নাম Centenarian Walking Group. ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিলের ম্যাককূয়ারীফিল্ডসে শরীর-চর্চা ও অবসর বিনোদনের এক সুবিশাল লেইজার সেন্টার আছে। এ সেন্টারে সুইমিং, টেনিস ও অন্যান্য খেলাধুলার ব্যবস্থা ছাড়াও একটি আকর্ষণীয় ওয়াকিং ও বাইকিং ট্র্যাক আছে। ট্র্যাকে আমাদের গ্রুপ উইক এন্ডে প্রাতঃভ্রমণ করে থাকে। বছর সাতেক আগে ম্যাককূয়ারীফিল্ডসের জনাব আবদুল আজিজ এর উদ্যোগে Centenarian Walking Group এর সূচনা। সদস্য সংখ্যা প্রায় ২০ জন। গ্রুপে অংশগ্রহণ সবার জন্য উন্মুক্ত।




উইক এন্ডে ভোরবেলা জনাব আজিজুরের মোবাইলে ঘুম ভাঙ্গানি বার্তা পাওয়ার পর আমরা গ্রুপের সদস্যরা লেইজার সেন্টারে জমায়েত হই, তারপর ওয়াকিং ও বাইকিং ট্র্যাকে আমাদের প্রাতঃভ্রমণ শুরু। ট্র্যাকে প্রায় ঘনটা খানেক ৪/৫ চক্কর দেওয়ার পর প্রাতঃভ্রমণ শেষ। এরপর হাল্কা ব্যায়াম করি ডাঃ রবিউল করীম ভাইয়ের পরিচালনায়, তবে এটা বাধ্যতামূলক নয়। সর্বশেষে লেইজার সেন্টারের টেনিস কমপ্লেক্সের একটা বিশ্রাম শেডে আমরা চা পান ও নানা বিষয় নিয়ে আলাপ আলোচনা করে কিছুক্ষণ সময় কাটাই। আলাপ আলোচনায় স্বাস্থ্য ও সাম্প্রতিক বিষয় প্রাধান্য পায়।




হাঁটাহাঁটি ছাড়াও আমাদের গ্রুপ কম্যূনিটির কার্যকর্মে অংশগ্রহণ করে থাকে। গত বছর মাউন্ট আনানের রয়াল বোটানিক্যাল গার্ডেনে ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিল আয়োজিত Challenge Walk-এ আমাদের গ্রুপ অংশগ্রহণ করে। আমাদের গ্রুপের হাঁটাহাঁটি ও অন্যান্য কার্যক্রম সিটি কাউন্সিল দ্বারা প্রশংসিত হয়েছে।







ফারুক কাদের, সিডনি



Share on Facebook                         Home Page



                            Published on: 11-Oct-2016