bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে
ইস্টলেকস এ বারবিকিউ ও আনন্দ উৎসব



শাহাদাত রিয়াদঃ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ২রা এপ্রিল ২০২১, সিডনির ইস্টলেকস এ বসবাসরত বাঙালিদের আয়োজনে হয়ে গেলো দিনব্যাপী বারবিকিউ ও আনন্দ উৎসব। গুড ফ্রাইডের দিনে আয়োজিত এই উৎসবে পরিবার পরিজন নিয়ে একসাথে মিলিত হয়েছিলেন ইস্টলেকস এ বসবাসকারী প্রায় শখানেক বাংলাদেশী।

স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গ করা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এসময় মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্মরণ করা হয় শ্রদ্ধাভরে।

এরপর শুরু হয় বারবিকিউ। জুমার নামাজ শেষে দুপুরের খাবার পরিবেশন করা হয়। খাবার শেষে নারী ও শিশুদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় নানা রকম বিনোদনমূলক ক্রীড়া প্রতিযোগিতা।

শিশু ও কিশোরদের নিয়ে অনুষ্ঠিত হয় বয়স ভিত্তিক বিস্কুট দৌড়। এতে এক থেকে আট বছর বয়সের শিশুদের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে নিনাদ, দ্বিতীয় ঈশিকা ও তৃতীয় হয় তাহিয়া। আট থেকে ১২ বয়সীদের মধ্যে অনুষ্ঠিত বিস্কুট দৌড় প্রতিযোগিতায় প্রথম হয় আরিভা, দ্বিতীয় সুহায়লা ও যৌথভাবে তৃতীয় হয় জাররাফ ও ঈশান। হাই স্কুল শিক্ষার্থী ক্যাটেগরিতে প্রথম হয় প্রিয়ন্ত ও দ্বিতীয় হয় অর্পা।

নারীদের নিয়ে অনুষ্ঠিত বালিশ বদল প্রতিযোগিতায় প্রথম মাহবুব আরা রত্না ও দ্বিতীয় হয় শাহীন আরা জাহান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হায়দার খান, ধর্ম বড়ুয়া, আনোয়ার হোসেন, ইসহাক হাফিজ, রাসেল মালিক, তানভীর আহমেদ খান, শাহাদাত রিয়াদ, সাইফুল ইসলাম, আবু সুফিয়ান রিপন, বেলাল উদ্দিন আহমেদ, জাহাঙ্গীর আলম, নিতাই পাল, মধু পল, মো কামরুজ্জামান, জুয়েল সিদ্দিকী, মো আলম, সৈকত বড়ুয়া, গোলাম রাব্বি, হাসিবুল কবির, উত্তম কুমার, আশরাফুল হক বিপু, মো আলী, আরিফুর রহমান, নাহার জান্নাত, বিউটি বড়ুয়া, তানজিয়া মমতাজ, মর্জিনা হাফিজ, হাবিবা আক্তার, সামিয়া আহনাফ, সঞ্চিতা নাথ, শাহীনুর আক্তার, নাজু প্রমুখ।

অনুষ্ঠানে সহযোগিতার জন্য মিডিয়া পার্টনার বাংলা বার্তা ও গ্রোসারি স্টোর ফ্যামিলি নিডস ইস্টলেকসকে ধন্যবাদ জানান আয়োজকরা।













Share on Facebook               Home Page             Published on: 7-Apr-2021

Coming Events: