bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



ঢাকা ইউনিভার্সিটি এ্যালুমনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়ার
বার্ষিক পূনর্মিলনী ২০১৭


গত ৫ই ফেব্রুয়ারি সিডনির উত্তর-পশ্চিমাঞ্চলীয় সাবার্ব গ্লেনউড এর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হলো ঢাকা ইউনিভার্সিটি এ্যালুমনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়ার বার্ষিক পূনর্মিলনী - নানান রঙের দিনগুলি।

অনুষ্ঠানের প্রথমার্ধে ছিল, নিবন্ধন, বার্ষিক সাধারণ সভা এবং নির্বাচন। নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন:

প্রেসিডেন্ট - মোস্তফা আব্দুল্লাহ, ভাইস প্রেসিডেন্ট ১ - ড. জাকিয়া হোসেন, ভাইস প্রেসিডেন্ট ২ - মাহমুদুল হক, সেক্রেটারি জেনারেল - আনিস মজুমদার, ট্রেজারার - কামরুল ইসলাম, কালচারাল সেক্রেটারি - কামরুল মান্নান আকাশ, এডুকেশন এন্ড রিসার্চ সেক্রেটারি - ড. খায়রুল চৌধুরী, মেম্বার - গোলাম মওলা, ডা. শফিকুর রহমান, খায়ের উল আলম, হায়াত মাহমুদ, সেলিমা বেগম, সাবরিন ফারুকী, লায়লা আরজুমান, রফিক উদ্দিন, সালেহ আহমেদ জামী।




নির্বাচনের পরে ছিলো আনুষ্ঠানিক বক্তব্যের পর্ব। এই অংশে বক্তব্য রাখেন সেক্রেটারি জেনারেল - আনিস মজুমদার, বিশেষ অতিথি - ড. মোঃ আব্দুর রাজ্জাক ও জনাব মিজান চৌধুরী এবং সংগঠনের সভাপতি - জনাব মোস্তাফা আব্দুল্লাহ।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী, শিক্ষক, তাদের পরিবারের সদস্য এবং বন্ধু বান্ধবদের উপস্থিতি ছিল আশাব্যঞ্জক। পুনর্মিলণী উপলক্ষে প্রতিবারের মতো এবারো প্রবাসী লেখক ও কবিদের লেখা নিয়ে প্রকাশিত হয়েছে নানান রঙয়ের দিন গুলি নামে একটি সংকলন।

আনুষ্ঠানিক পর্বের পর সকলকে মধ্যাহ্নভোজে আমন্ত্রণ জানানো হয় পাশাপাশি চলে বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতি-চারণ। স্মৃতিচারণ করেন ডা. শফিকুর রহমান, ড. জাকিয়া হোসেন, মনিরুল ইসলাম এবং আরো অনেকে। তার মায়ের লেখা একটি কবিতা পড়ে শোনান ডা. জেসমিন রহমান।



কুইজ প্রতিযোগিতা এবং রাফেল ড্র পরে ছিল আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী তামিমা শাহরিন এবং পলাশ বসাক। তাদের সাথে তবলায় সঙ্গত করেন শুভ খান। ট্রাকের সাথে গান গেয়ে শোনান শিল্পী মাসুদ মিথুন। সবশেষে ছিলো এহসান এন্ড ফ্রেন্ডস এর পরিবেশনায় ব্যান্ডের গান। অত্যন্ত জনপ্রিয় কিছু গান গেয়ে শ্রোতাদের মাতিয়ে রেখেছিলেন এহসান ও তার বন্ধুরা। তাদের ফিরিয়ে নিয়ে গিয়েছিলেন ছাত্রজীবনের ফেলে আসা সেই দিনগুলিতে। এহসানকে সহযোগিতা করেছেন, অক্টোপ্যাডে - রুবেল এবং গিটারে - তানভির ও রকিব।


(ক্যামেরার মাইক্রোফোনে সমস্যার কারণে ভিডিওতে শব্দের মান আশানুরূপ না হওয়ার জন্য দুঃখিত)

সবশেষে সভাপতির সমাপনী ভাষণে জনাব মোস্তফা আবদুল্লাহ অনুষ্ঠানে উপস্থিত থেকে আয়োজকদের অনুপ্রাণিত করার জন্য সকলকে ধন্যবাদ জানান।




আরো কিছু ছবি...



























































Click for details



Share on Facebook               Home Page             Published on: 7-Feb-2017

Coming Events: