bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













চুয়েট (CUET) প্রাক্তন ছাত্র সংগঠন
অস্ট্রেলিয়ার বিজয় উৎসব - ২০২২ উদযাপন


প্রেস রিলিজঃ গত ১৭ ডিসেম্বর ২০২২, শনিবার গ্রিনএকার এলাকার প্যারি পার্কে অনুষ্ঠিত হল চুয়েটিয়ান অস্ট্রেলিয়া আয়োজিত বিজয় উৎসব ২০২২। বর্ণিল আয়োজনে যথাযথ মর্যাদায় পালিত হয় ৫১তম মহান বিজয় দিবস। পরিবার পরিজন সহ প্রায় দেড় শতাধিক চুয়েটিয়ান অংশ নেয় এই বর্ণাঢ্য অনুষ্ঠানে। লাল সবুজের পোশাকে সেজে আসা অতিথিদের আগমনে সিডনীর প্যারি পার্কের সবুজ অঙ্গন বাংলাদেশের পতাকার রং ধারণ করে। অনুষ্ঠানে শুরুতেই ত্রিশ লক্ষ শহীদ, দুই লক্ষ বীরাঙ্গনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে স্বাগত ভাষণ দেন সংগঠনের সভাপতি ড. প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন। ড. মামুন নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও শেকড়ের পরিচয় তুলে ধরার জন্য সবাইকে আহ্বান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুইন্সল্যান্ড প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক চুয়েটিয়ান ড. আজহারুল করিম।

সারা দিনব্যাপী আয়োজিত এই উৎসবে ছিল শিশু-কিশোরদের স্বাধীনতার বিষয়বস্তু নিয়ে চিত্রাঙ্কন ও যেমন খুশী তেমন সাজো প্রতিযোগিতা, স্বামী-স্ত্রী জুটির জন্য চকলেট দৌড়, বিশ্বকাপ ফুটবলের উত্তাপ ছড়ানো প্রীতি ফুটবল ম্যাচ এবং প্রেসিডেন্টস কাপ ১০০ মিটার দৌড় প্রতিযোগীটা। ফুটবল ম্যাচে ১-০ গোলে অস্ট্রেলিয়া দলকে পরাজিত করে বাংলাদেশ একাদশ। খেলার MVP (Most Valuable Player) নির্বাচিত হন ম্যাচের একমাত্র গোলদাতা বাংলাদেশ দলের অধিনায়ক প্রকৌশলী আবুল হোসন শাবু। অন্যদিকে তুমুল প্রতিযোগীটা মধ্যে ১০০ মিটার দৌড়ে দ্রুততম চুয়েটিয়ানের শিরোপা অর্জন করেন প্রকৌশলী সাদবিন।

বিজয় উৎসবের অন্যতম স্পন্সর ছিলেন ফরেক্স ট্রেডিংয়ের স্বত্বাধিকারী প্রকৌশলী নেজাম উদ্দিন ও প্রকৌশলী ফজলে আলীম। আগামীতে আরো বড় আকারে বাংলাদেশের জাতীয় দিবসগুলো আয়োজনের প্রতিশ্রুতি দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন সংগঠনের সভাপতি ড. আব্দুল্লাহ আল মামুন।







Share on Facebook               Home Page             Published on: 23-Feb-2023

Coming Events:

Blacktown Lakemba Mascot







Blacktown Lakemba Mascot