bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



কালা বাংলাদে
ব্র্যান্ডিং বাংলাদেশ এর উদ্যোগে সিডনিতে বাঙালির মেলা



মেহেদী হাসানঃ গত ২০ জানুয়ারি, শনিবার ব্যাংকসটাউন পল কিটিং পার্কে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে উদযাপিত হয় বাঙালির মেলা, কালারস অব বাংলাদেশ। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাদের উপস্থিতিতে মেলা প্রাঙ্গণ হয়ে উঠেছিলো প্রবাসে এক টুকরো বাংলাদেশ। মেলার মঞ্চে পরিবেশিত হয় বাংলা গান, কবিতা, নাচ ও ফ্যাশন শো। সবার দিকে তাকিয়ে কেবলই মনে হয়েছে, মাঠ-ভর্তি বাঙালি, বুক-ভর্তি দেশপ্রেম ও ভালোবাসা।

প্রবাসী বাঙালি অস্ট্রেলিয়ার মূলধারার রাজনীতিবিদদের অংশগ্রহণে এ মিলন-মেলা এক কথায় হয়ে ওঠে সার্বজনীন। অস্ট্রেলিয়ার প্রধান বিরোধীদলীয় নেতা বিল শর্টেন মেলা উপলক্ষে একটি বিশেষ বাণী দিয়েছেন।

মেলায় আগতদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেহাদ দীপ এমপি, মার্ক করি এমপি,ক্যান্টারবেরি-ব্যাংকটাউন সিটি কাউন্সিলর ডেপুটি মেয়র নাদিয়া সালেহ, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন, কাউন্সিলর নাজমুল হুদা, কাউন্সিলর মোহাম্মাদ শাহে জামান টিটু, কাউন্সিলর বিলাল হায়েক, সাবেক ডেপুটি মেয়র কার্ল সালেহ এবং অস্ট্রেলিয়া বাংলাদেশ স্পোর্টস অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর আলম।



ব্র্যান্ডিং বাংলাদেশর ২৪ সদস্য বিশিষ্ট একদল তরুণ স্বেচ্ছাসেবক মেলাটি সফলভাবে আয়োজন করেছে।

ড. শাখাওয়াৎ নয়ন ও ডা. রাজবিন শওকতের উপস্থাপনায় মেলায় পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বড়দের সঙ্গে দর্শকদের মন মাতিয়েছে শিশু-কিশোররাও। বিশেষ করে বাংলা মিউজিক অ্যান্ড ড্যান্স একাডেমির শিশুদের ষড়ঋতুর বাংলাদেশ, কিশলয় কচিকাঁচা, ক্যাম্পবেলটাউন বাংলা স্কুল, বাংলা প্রসার কমিটির পরিবেশনা ছিল দারুণ উপভোগ্য।

একক পরিবেশনায় নাবিলা ও নুশাবা রহমান ছিল অনন্যা। কবিতা আলেখ্য পর্বে আবৃত্তি করেছেন ডা. লাভলী রহমান, ডা. যোবাইদা রত্না, ডা. রাজবিন শওকত, ড. আবুল হাসনাৎ মিল্টন, আরিফ পাশা এবং ফাহাদ আসমা। বড়দের মধ্যে জুয়েল তালুকদার ও আয়েশা নিলুফার এর গান যেমন শ্রোতারা মন ভরে শুনেছে, তেমনি ঢাকা থেকে আগত সেরা কণ্ঠশিল্পী ঝিলিক এবং আরিফের গানে অগুনতি দর্শক তাদের সঙ্গে কণ্ঠ ছেড়ে গেয়েছে-নেচেছে। বাংলাদেশের জাতীয় সঙ্গীত গেয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।
















মেহেদী হাসান, সিডনি




Share on Facebook                         Home Page



                            Published on: 30-Jan-2018