bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলায়
নিহতদের স্মরণে সিডনিতে শোক প্রকাশ



কাজী সুলতানা শিমিঃ গত ২১শে এপ্রিল ২০১৯, ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলায় নিহতদের স্মরণে এক শোক সমাবেশের আয়োজন করা হয় সিডনির প্যরামাটায়। ২১শে মে মঙ্গলবার বিকাল ৫টায় প্যরামাটার সেন্টেনারি স্কয়ারে এই শোক সমাবেশের আয়োজন করে কমিউনিটি মাইগ্রান্ট রিসোর্স সেন্টার সংক্ষেপে সিএমআরসি (CMRC).



সেন্টেনারি স্কয়ারে বিকাল সাড়ে চারটায় জন-সমাগম শুরু হলেও হিলাল তাওয়াকাল এর সঞ্চালনায় মুল অনুষ্ঠান শুরু হয় বিকাল ৫টায়। প্রথমেই ধোঁয়া শুচিতায় অতিথিদের অভ্যর্থনা জানান ক্রিস্টোফার টবিন। এরপর সিএমআরসি এর পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন অরেলিয়া রহমান। তিনি বলেন, শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলা নিঃসন্দেহে একটি মর্মান্তিক ঘটনা। কিন্তু শ্রীলঙ্কার জনগণ একা নন, আমরাও তাদের দুঃখে সমব্যথী এবং তাদের সাথে আছি।







অরেলিয়া রহমানের বক্তব্য শেষে শুরু হয় মোমবাতি প্রজ্বলন ও শোকবার্তা লিখন। আগত অতিথি ও উপস্থিত পথচারীরা মোমবাতি জ্বালিয়ে ও শোকবার্তা লিখে তা পুষ্পমালায় গেঁথে শ্রীলঙ্কানদের প্রতি সমবেদনা জানান। এরপর পিস অন আর্থ নামে বলিফিট ড্যান্স স্কুলের শিক্ষার্থীরা শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলায় ঘটে যাওয়া ঘটনা নিয়ে একটি গীতিনাট্য পরিবেশন করে। প্যরামাটা কাউন্সিলের পক্ষ থেকে বক্তব্য রাখেন ডোনা ডেভিস। এরপর তরুণ প্রজন্মের বক্তব্য ও শোক সঙ্গীত পরিবেশন করা হয়। সিএমআরসি এর পক্ষ থেকে প্রিসিলা মাবোর সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। এই শোক সমাবেশের শব্দ নিয়ন্ত্রণে ছিলেন কেগান, ফটোগ্রাফিতে সিএমআরসি (CMRC), মোম সজ্জায় নারায়ণ, পুষ্পমাল্য ও সার্বিক পরিসজ্জায় ক্রিসি, মিলানি ও কাজী সুলতানা শিমি।

উল্লেখ্য, গত ২১শে এপ্রিল রোববার ইস্টার সানডে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও চারটি পাঁচতারা হোটেলে আত্মঘাতী বোমা হামলায় নিহত হয় ২৫০ জনেরও বেশি মানুষ। এরমধ্যে অন্ততঃ ৪০ জন ছিলো বিদেশী নাগরিক।








Share on Facebook               Home Page             Published on: 23-May-2019


Coming Events:

Program rescheduled





কলকাতার জনপ্রিয় ব্যান্ড চন্দ্রবিন্দু সিডনি আসছে। ১৯৮৯ সালে যাত্রা শুরু করে চন্দ্রবিন্দু। ব্যান্ডটি কথ্য ভাষায় বিদ্রুপাত্নক গানের কথার জন্য পরিচিত। এসব কথায় সাম্প্রতিক ঘটনা এবং সাংস্কৃতিক পরিমন্ডলের সূত্র দেয়া থাকে। এছাড়াও নিজেদের লেখা ভিন্ন ধাঁচের গানও পরিবেশন করে থাকে চন্দ্রবিন্দু...বিস্তারিত...