bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













বগুড়া সমিতি অস্ট্রেলিয়ার
বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশ ভোজ অনুষ্ঠিত



এনায়েতুর রহিমঃ ১৯শে অক্টোবর ২০১৯, শনিবার সন্ধ্যায় অস্ট্রেলিয়া বগুড়া সমিতির সদস্য ও সদস্যাদের বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সমিতির ৬ষ্ট বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশ ভোজ অনুষ্ঠিত হয়।

অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত এবং বগুড়ার আঞ্চলিক ভাষার হামরা বগুড়ার ছোল গানের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।



গানে অংশ নেন রেজিনা রহিম ফেন্সি, সামান্তা হক, কবিতা পারভেজ, স্নিগ্ধা কাজী ও মুতাসিম বিল্লাহ। সাংস্কৃতিক সন্ধ্যায় সিডনির বিশিষ্ট শিল্পীরা সংগীত পরিবেশন করেন অমিয়া মতিন, অভিজিৎ বড়ুয়া, পিয়াসা বড়ুয়া, ড. কাইয়ুম পারেভজ, সাদিয়া ফেরদৌস, তৈমুর রহমান লেমন ও নতুন প্রজন্মের শিল্পী রাশনান। নৃত্য পরিবেশন করে পুরবী পারমিতা বোস ও সামান্তা হক। কবিতা পারভেজ মহান মুক্তিযুদ্ধে সর্বাধিক জনপ্রিয় এম.আর.আকতার মুকুল রচিত চরমপত্র পাঠ করেন নতুন প্রজন্মকে জানানোর জন্য।



বগুড়া সমিতি এবছর বেশ কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেন। সম্মানে ভূষিতরা হচ্ছেন যথাক্রমে - ড.ফেরদৌস আলম, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর মোহাম্মদ জামান টিটু, কাউন্সিলর নাজমুল হুদা বাবু, কাজী এসোসিয়েট, সিডনি বিডি লয়ারস, উইসডম-ল, প্যারিস পেশেন্স, রয়াল সিটি সলিসিটরস, লিল্কন সফিকউল্লাহ, ডা: মেজবাহ আলম, নুরুল ইসলাম চৌধুরী, ইঞ্জিনিয়ার আব্দুল মতিন (সিডনিবাসি বাংলা), আল নোমান শামিম (মুক্তমঞ্চ), আসলাম মোল্লা (বাংলা বার্তা), আবুল কালাম আজাদ (নবধারা), আতিকুর রহমান শুভ (প্রশান্তিকা), আওয়াল খান (প্রভাত ফেরি), মাসুম বিল্লাহ (বাংলাদেশ প্রতিদিন ), সম্মাননা প্রাপ্ত শিল্পীরা হলেনঃ অমিয়া মতিন, ড. কাইয়ুম পারভেজ, অভিজিৎ বড়ুয়া, পিয়াসা বড়ুয়া, পুরবী পারমিতা বোস এবং রাশনান। শব্দ নিয়ন্ত্রণের জন্য বদিউজ্জামান নাদিমকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে বগুড়াবাসি ছাড়াও অন্য জেলার সম্মানিত ব্যক্তিরা উপস্থিত থেকে সাংস্কৃতিক সন্ধ্যাটি উপভোগ করেন। অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক নির্মাল্য তালুকদার নান্টু এবং সহযোগিতা করেন রাকিব ফেরদৌস ও তৈমুর রহমান লেমন।



সবশেষে রাফেল ড্র মাধ্যমে সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা শাহ মোঃ এনায়েতুর রহিম (বেলাল) সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন।







এনায়েতুর রহিম, সিডনি, অস্ট্রেলিয়া




Click for details



Share on Facebook               Home Page             Published on: 31-Oct-2019

Coming Events: