bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












সিডনিতে বিএমএস এর একযুগ উপলক্ষে
বনভোজন


ডা. জসিম উদ্দিনঃ বাংলাদেশ মেডিকেল সোসাইটি অফ নিউ সাউথ ওয়েলস (BMS NSW) ব্যাপক উদ্দীপনা ও উৎসাহের সাথে এক চমৎকার আনন্দ-মুখর পরিবেশে এক যুগ পূর্তির অনুষ্ঠান উদযাপন করেছে। এ উপলক্ষে গত শনিবার ওয়েস্ট পেনান্ট হিলস পার্কে বনভোজন ও ফ্যামিলি ডে আউটের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সবচেয়ে চমৎকার অংশ ছিল কচিকাঁচাদের যেমন খুশি তেমন সাজো ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চিত্রাঙ্কন প্রতিযোগিতার প্রতিপাদ্য বিষয় ছিল আমার দেখা বাংলাদেশ। শিশুরা গভীর আগ্রহ আর আবেগ নিয়ে অসাধারণ সব ছবি এঁকে বড়দের যেমন মুগ্ধ করেছে তেমনি তাদের সৃজনশীলতায় একটি উন্নত ভবিষ্যৎ প্রজন্মের সুস্পষ্ট ছায়া ছিল। ছোটদের জন্য আরো ছিল গানের তালে তালে বালিশ খেলা। এছাড়াও ছিল বড়দের নৃত্য, সাথে মজার মজার হাসির কথোপকথন।


বিজয় এর মাস ডিসেম্বর কে স্মরণ করে দুটি বহুল জনপ্রিয় দেশের গান ছিল বেশ উপভোগ্য। আরও ছিল নানা রকম মজাদার খাবারের আয়োজন। বাঙালি সংস্কৃতি দিয়ে সাজানো অনুষ্ঠানটি সবাই অনেক বৈচিত্র্য ও আনন্দ নিয়ে উপভোগ করেন।

বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি, লাল সবুজের নানা ডিজাইনের পোশাক, শাড়ি ও অলংকারে ঝলমলে হয়ে ওঠে ওয়েস্ট পেনান্ট হিলস পার্ক। কেক কাটা, ডাক্তারদের জন্য সুন্দর মগ উপহার এবং প্রাণবন্ত ম্যাগাজিন প্রকাশের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। সংগঠনের সভাপতি ডা. মীরজাহান মাজু, সাধারণ সম্পাদক ডা. সায়েক খান এবং সাংস্কৃতিক সম্পাদক ডা. রিটন দাশ সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানের পৃষ্ঠপোষকদের BMS NSW এর পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।







Share on Facebook               Home Page             Published on: 3-Jan-2023

Coming Events:

Blacktown Lakemba Mascot







Blacktown Lakemba Mascot