bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












সিডনিতে বাংলাদেশ মেডিকেল সোসাইটির বার্ষিক নৈশভোজ
এবং সাংস্কৃতিক সন্ধ্যা উদযাপিত




ডাঃ ফখরুল ইসলামঃ অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যে বসবাসকারী বাংলাদেশি চিকিৎসকদের একমাত্র সংগঠন বাংলাদেশ মেডিকেল সোসাইটি অব নিউ সাউথ ওয়েলস (বিএমএস)। এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গত ১৮ই জুন ২০২২ সিডনির লিভারপুল ক্যাথলিক ক্লাবে সংগঠনটির জাঁকজমকপূর্ণ বার্ষিক নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে গেলো।

নিউ সাউথ ওয়েলস এ বসবাসকারী প্রায় পাঁচ শতাধিক প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ও তাদের পরিবারের সদস্যরা যোগ দেন এই অনুষ্ঠানে। সকলের প্রাণবন্ত উপস্থিতিতে অনুষ্ঠানটি হয়ে ওঠে যেন এক খণ্ড বাংলাদেশ। কর্মব্যস্ততার অবসরে বাংলাদেশি চিকিৎসকদের পাঁচ ঘণ্টা ব্যাপী এই মিলন মেলায় সকলে মেতেছিলেন উৎসবের আমেজে।


অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সভাপতি ডাঃ মীরজাহান মাজু, সাধারণ সম্পাদক ডাঃ সায়েক খান এবং সাংস্কৃতিক সম্পাদক ডাঃ রিটন দাশ। মনোরম এই অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডাঃ ইকবাল হোসেন, ডাঃ আয়েশা আবেদিন, ডাঃ বুলবুলে নাতিয়া নাজ এবং ডাঃ জসিম উদ্দীন।

শুধুমাত্র বি এম এস এর সদস্য এবং তাদের পরিবারের শিল্পীদের নিয়ে দুই পর্বে সাজানো জমজমাট এই সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম পর্বটি শুরু হয় যথাক্রমে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত এর মাধ্যমে। তারপর একে একে পরিবেশিত হয় একক, দ্বৈত ও দলীয় সংগীত, নাচ ও কবিতা আবৃতি।


এই পর্বের শেষ পর্যায়ে বি এম এস এর বিভিন্ন পর্যায়ে অনন্য অবদানের জন্য ডাঃ সাব্বির সিদ্দিকী ও সামাজিক পর্যায়ে বিশেষ অবদানের জন্য ডাঃ মঈনুল ইসলামের হাতে অনুপ্রেরণামূলক সম্মাননা ক্রেস্ট তুলে দেন ডাঃ মাজু ও ডাঃ হালিম চৌধুরী। এ ছাড়াও পূর্ববর্তী দুই কমিটির প্রেসিডেন্ট, সাধারণ সম্পাদক ও সাংস্কৃতিক সম্পাদকবৃন্দকে ফুলের তোড়া দিয়ে ধন্যবাদ জানান উপস্থিত শিশু শিল্পীরা। সেইসাথে বি এম এস এর পক্ষ থেকে বাংলাদেশি বংশোদ্ভূত নতুন ডাক্তার গ্রাজুয়েটদের ফুলের তোড়া দিয়ে সম্বর্ধনা জানান হয়।


নৈশভোজ পরবর্তীতে অনুষ্ঠানটি আবার জমে উঠে। এ পর্যায়ে ছিল নাচ, গান, রম্য নাটক, রম্য বিতর্ক, র্যা ফেল ড্র এবং এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ।

সবশেষে সমাপনী বক্তব্যে ডাঃ সায়েক ও ডাঃ রিটন আগত অতিথি এবং অনুষ্ঠানের সাথে সংযুক্ত সবাইকে ধন্যবাদ জানান। সবশেষে ডাঃ মাজু অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ডাঃ রিটন দাশ এবং ডাঃ ফাইজুর রেজা ইমন এর নেতৃত্বে সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য বৃন্দ।
মহামারী পরবর্তী প্রবাস-জীবনের নানান ব্যস্ততাকে পাশ কাটিয়ে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি উপভোগ্য হয়ে উঠে।






Click for details



Share on Facebook               Home Page             Published on: 8-Jul-2022

Coming Events:

BSPC Shankhnaad



Annual General Meeting and
BBQ 2022


আঙ্গিক থিয়েটার প্রযোজিত সিডনিতে প্রথমবার
লাইভ মিউজিক সহ যাত্রা-পালা