bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney













বাংলাদেশ মেডিকেল সোসাইটি
অফ নিউ সাউথ ওয়েলস এর দশম
বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত



প্রেস বিজ্ঞপ্তিঃ বাংলাদেশ মেডিকেল সোসাইটি অফ নিউ সাউথ ওয়েলস এর দশম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হলো গত ১০ই অক্টোবর লিভারপুল ক্যাথলিক ক্লাবে। এটা ছিল বাংলাদেশের নবীন-প্রবীণ চিকিৎসকদের মিলন-মেলা। এ বছর বাংলাদেশ মেডিকেল সোসাইটি অফ নিউ সাউথ ওয়েলস এর দশম প্রতিষ্ঠা বার্ষিকী হলেও কোভিড-১৯ এর কারণে যথাযথ ভাবে বার্ষিকী উদযাপন করা সম্ভব হয়নি।

অস্ট্রেলিয়ার আদিবাসীদের স্বীকৃতি দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন ডাঃ জাকির পারভেজ। অস্ট্রেলিয়া আর বাংলাদেশের জাতীয় সঙ্গীতের পর, অস্ট্রেলিয়ার দাবানলে এবং কোভিড-১৯ এ যারা প্রাণ হারিয়েছেন তাদের সম্মানে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। সংগঠনের সভাপতি ডাঃ শায়লা ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে ১০৮ জন সাধারণ আর্থিক সদস্যদের সাথে কার্যকরী পরিষদ, উপদেষ্টা পরিষদ এবং দানশীল তহবিলের সদস্যগণ সবাই উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালন করলেন ডাঃ ফাইজুর রেজা ইমন ও ডাঃ জসিম উদ্দীন।

অনুষ্ঠানে সংগঠনের আজীবন সদস্যদের এবং প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকদের তাঁদের অবদানের জন্য সম্মানিত করা হয়। সেই সাথে দশম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটলেন সব প্রাক্তন সভাপতিরা মিলে।

চা-কফির ছোট্ট বিরতি এবং মাগরিবের নামাজের পর ডাঃ জাকির পারভেজ এবং দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডাঃ মেহ্দী ফারহান এর উপস্থাপনায় শুরু হয় বার্ষিক সাধারণ সভা। কোষাধ্যক্ষ ডাঃ জেসমিন রহমান বার্ষিক আর্থিক প্রতিবেদন পেশ। পরবর্তী প্রতিবেদন পেশ করেন শিক্ষা সম্পাদক ডাঃ নাজমুন নাহার ও দানশীল তহবিল প্রধান ডাঃ শরীফ দৌলা। ডাঃ জাকির পারভেজ ও ডাঃ মেহ্দী ফারহান সংগঠনের সব কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরেন সাধারণ সম্পাদকের প্রতিবেদনে। সংবিধান উপকমিটির পক্ষ থেকে ডাঃ শরীফ দৌলা কিছু সাংবিধানিক পরিবর্তনের ব্যাখ্যা দেন, যা পরে সাধারণ সদস্যদের ভোটে পাশ হয়।

সভাপতি ডাঃ শায়লা ইসলাম প্রশ্ন-উত্তর পর্ব পরিচালনা করেন এবং পরে তাঁর বিদায়ী ভাষণ দেন। তিনি সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করে ২০১৮-২০২০ কার্যকরী পরিষদ বিলুপ্ত ঘোষণা করেন।


ডাঃ রশিদ আহমেদ
এর পর প্রধান নির্বাচনী কমিশনার ডাঃ নূরুল ইসলামের নেতৃত্বে নির্বাচনী কমিশনার ডাঃ তোজাম্মেল হোসেন এবং ডাঃ রবিউল করিম নির্বাচন পরিচালনা করেন এবং ফলাফল ঘোষণা করেন।

নব-নির্বাচিত সভাপতি ডাঃ রশিদ আহমেদ তার শুভেচ্ছা বক্তব্যের পর ২০২০-২০২১ এর জন্য নির্বাচিত নতুন কার্যকরী পরিষদ, দানশীল তহবিল সদস্যবৃন্দ ও উপদেষ্টা মণ্ডলীর সবাইকে মঞ্চে ডেকে সকলের সাথে পরিচয় করিয়ে দেন। নতুন কার্যকরী পরিষদে রয়েছেন:

সভাপতি: ডাঃ রশিদ আহমেদ
সহ - সভাপতি: ডাঃ মীরজাহান মাজু , ডাঃ হালিম চৌধুরী, ডাঃ শফিকুল চৌধুরী
সাধারণ সম্পাদক: মেহ্দী ফারহান
যুগ্ম সচিব: ডঃ মোহাম্মদ ইকবাল হুসেন, ডাঃ গোলাম খুরশিদ তাপস;
কোষাধ্যক্ষ: ডাঃ আমিন মুতাসিম
সাংগঠনিক সম্পাদক: ডাঃ জসিম উদ্দিন
সাংস্কৃতিক সম্পাদক: ডাঃ ফায়জুর রেজা ইমন
শিক্ষা সম্পাদক: ডাঃ ইশরাত জাহান
প্রকাশনা সম্পাদক: ডাঃ মোহাম্মদ ফজলে রাব্বি
নির্বাহী কমিটির সদস্য: ১. ডাঃ শায়লা ইসলাম, ২. ডাঃ জেসি চৌধুরী, ৩. ডাঃ মতিউর রহমান, ৪. ডাঃ ফখরুল ইসলাম, ৫. ডাঃ সায়েক খান, ৬. ডাঃ জাকির পারভেজ, ৭. ডাঃ আয়েশা আবেদীন, ৮. ডাঃ সাজিদুল ইসলাম, ৯. ডাঃ সাফিন রাশেদ, ১০. ডাঃ আবদুল্লাহ আল মামুন, ১১. ডাঃ হাবিব হাসান, ১২. ডাঃ বদরুদ্দোজা শিপলু, ১৩. ডাঃ মুজাহিদ হাসান, ১৪. ডাঃ রিটন দাস, ১৫. ডাঃ শেখ হায়দার, ১৬. ডাঃ সাদিয়া শারমিন ও ১৭. ডাঃ নাইম সরোয়ার।

এসময় বিদায়ী সভাপতি ডাঃ শায়লা ইসলামের পক্ষ থেকে সবাইকে লাল গোলাপ উপহার দেন নবীন চিকিৎসকেরা। অনুষ্ঠান শেষে সকলকে নৈশ ভোজে আপ্যায়ন করা হয়।

















Share on Facebook               Home Page             Published on: 22-Nov-2020


Coming Events: