bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অফ নিউ সাউথ ওয়েলস
দশম বাৎসরিক সাইন্টিফিক মিটিং ২০২২


ওয়াহিদা পারভীন জলিঃ বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অফ নিউ সাউথ ওয়েলস বছরব্যাপী যে সমস্ত কার্যক্রমের মাধ্যমে তার স্বকীয়তা সমুন্নত রেখে এসেছে তার একটি হলো বাৎসরিক সাইন্টিফিক মিটিং (ASM)। এ বছর ২০২২ সালে, সংগঠনটির দশম ASM এর আয়োজন হয়েছিলো গত ৩ সেপ্টেম্বর নভোটেল সিডনি অলিম্পিক পার্ক এ। সকাল আটটার মধ্যে শতাধিক চিকিৎসক এর উপস্থিতি জানান দিয়েছিল অনুষ্ঠানটি সত্যি খুব চমৎকার হবে।

রেজিস্ট্রেশন কার্যাদির পর অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন এর সভাপতি ডা: মীরজাহান মাজু, সাধারণ সম্পাদক ডা: সায়েক খান এবং এডুকেশন সাব-কমিটির সভাপতি ডা: ইসরাত জাহান শিল্পী।

অনুষ্ঠানের প্রথমে AMC (অস্ট্রেলিয়ান মেডিক্যাল কাউন্সিল) ক্যান্ডিডেটদের জন্য করা হলো একটা প্র্যাক্টিক্যাল ওয়ার্কশপ। এরপর চা বিরতি এবং তারপরেই শুরু হয় ডা: ইসরাত জাহান শিল্পীর পরিচালনায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্বাস্থ্য বিষয়ক তথ্য ও প্রতিকার নিয়ে আলোচনা। এই আয়োজনে বক্তা ছিলেন বাংলাদেশী ও অন্য দেশের স্বনামধন্য প্রতিষ্ঠিত কিছু চিকিৎসক।

এর পরের ধারাবাহিকতায় ছিল মধ্যাহ্ন ভোজন। এর মাঝেই বিএমএস এর প্রথম সাইন্টিফিক ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন ও উপস্থিত সুধী দের মাঝে তা বিতরণ করা হয়। ম্যাগাজিন এর নান্দনিক প্রচ্ছদ ও রিসার্চ সমৃদ্ধ লেখনী উপস্থিত চিকিৎসকদের ভূয়সী প্রশংসা অর্জন করেছে।

এ সময়ে ডা: ফাইজুর রেজা ইমন এর পরিচালনায় IMG (ইন্টারন্যাশনাল মেডিক্যাল গ্রাজুয়েট) দের কমিউনিকেশন এর ওপরে করা ওয়ার্কশপ খুব উপকারী বলে প্রশংসিত হয়েছে।

বৈকালিক সেশন ও উজ্জ্বল আর প্রাণবন্ত হয়েছিল আরো বেশ কিছু স্বাস্থ্য বিষয় এর উপর তুখোড় সুপরিচিত চিকিৎসকদের উপস্থাপনার মাধ্যমে। অনুষ্ঠানে স্পন্সরদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

পরিশেষে একটি র্যা ফেল ড্র এর আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হয়।

বিএমএস পরিবার এর সবার আন্তরিক চেষ্টা আর কঠোর পরিশ্রম এর জন্যই এত চমৎকার একটা অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। বিএমএস পরিবারের সকল সদস্য, বিশেষ করে এডুকেশন কমিটির প্রতিটি সদস্য এর জন্য অশেষ ধন্যবাদ আর কৃতজ্ঞতার দাবিদার। আগামীতে আরো ভালো করবার প্রত্যয় নিয়ে এ অনুষ্ঠান এর সমাপ্তি ঘোষণা করা হয়।











Click for details



Share on Facebook               Home Page             Published on: 8-Oct-2022

Coming Events: