bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












সুন্দর ফন্টের জন্য SolaimanLipi ডাউনলোড করে নিন...

বাংলাদেশী কমিউনিটি স্কুলের সাংস্কৃতিক সন্ধ্যা ও
পুরস্কার বিতরণী ২০১৪


প্রেস রিলিজঃ গত ১৫ই জুন ২০১৪, রবিবার, বাংলাদেশী কমিউনিটি স্কুলের সাংস্কৃতিক সন্ধ্যা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় ল্যাকেম্বাস্থ রিমেমবারেন্স হলে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অস্ট্রেলিয়া ইউনাইটেড ইন্ক (বিডিঅজ) এর সভাপতি ও বাংলাদেশী কমিউনিটি স্কুলের চেয়ারম্যান ডঃ আবদুল ওয়াহাব বকুল। অস্ট্রেলিয়া প্রবাসী বাঙালী কমিউনিটির নতুন প্রজন্মের মধ্যে বাংলা ভাষা শিক্ষা, প্রসার, বাঙালী কৃষ্টি, ধর্মীও বিশ্বাস ও সামাজিক মূল্যবোধ প্রতিষ্ঠার লক্ষ্যে এই স্কুলের অভিযাত্রা শুরু হয়েছে। এই স্কুলের বিভিন্ন কর্মকাণ্ড, ভাষা শিক্ষা, ক্রীড়া, চিত্রাঙ্কন, সঙ্গীত ও নৃত্যে শিক্ষার মাধ্যমে প্রতি রবিবার বিকালে প্রবাসী বাঙালী সন্তানদের মধ্যে শিক্ষা দান করা হয়।

সিডনীর বিশিষ্ট ব্যক্তিবর্গ ও স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকদের উপস্থিতিতে বার্ষিক সাংস্কৃতিক সন্ধ্যা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সুন্দর মনোরম ও মনোমুগ্ধকর পরিবেশের সৃষ্টি করে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এন্তনি কোরী, মাননীয় কনসল জেনারেল অফ বাংলাদেশ। অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন কাউন্সিলার মার্ক এডলার সিটি অফ ক্যান্টাবেরী ও কাউন্সিলার রাজ দত্ত স্ট্রাটফিল্ড এর কাউন্সিল, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আবু কাইউম খান চেয়ারম্যান ফ্যামিলি নিডস প্রাঃ লিঃ, এফকে ইন্টারন্যাশনাল প্রাঃ লিঃ, জনাব ফারুক হান্নান, উপদেষ্টা বাংলাদেশী কমিউনিটি স্কুল পরিচালনা বোর্ড। অনিবার্য কারণ বশত: অনুষ্ঠানে উপস্থিত হতে না পারায় বাণী প্রদান করেন রবার্ট ফারালো এমপি ল্যাকেম্বা ও কাউন্সিলার ব্রায়ান রবসন মেয়র সিটি অফ ক্যান্টাবেরী। অনুষ্ঠানের আলোচনা পর্বে বক্তব্য রাখেন এম জাহিদুল ইসলাম সাধারণ সম্পাদক বিডিঅজ, জেসমিন রশিদ প্রিন্সিপাল বিডি কমিউনিটি স্কুল, সাহিদ পারভেজ সানী, পরিচালক বিডি কমিউনিটি স্কুল ও জনাব ফারুক হান্নান উপদেষ্টা বিডি কমিউনিটি স্কুল। বিশেষ অতিথির মধ্যে বক্তব্যে রাখেন কাউন্সিলার রাজ দত্ত স্ট্রাটফিল্ড কাউন্সিল ও কাউন্সিলার মার্ক এডলার সিটি অফ ক্যান্টাবেরী। প্রধান অতিথির বক্তব্য রাখেন এন্তনি কোরী মাননীয় কনসল জেনারেল অফ বাংলাদেশ। অনুষ্ঠানের সভাপতি ডঃ আবদুল ওয়াহাব বকুল সমাপনী বক্তব্য প্রদান করেন এবং সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আলোচনার সমাপ্তি ঘোষণা করেন।

মাননীয় অতিথিবৃন্দের মাধ্যমে ছাত্রছাত্রী ও অভিভাবকদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এরপর সিডনীর জনপ্রিয় শিল্পীবৃন্দ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন। উপস্থাপনায় ছিলেন রাবাব হান্নান, সুলতানা আক্তার ময়না ও রুহুল। অনুষ্ঠানের শুরুতে শিশু-কিশোরদের নাচ, গান ও কবিতা আবৃতি শুরু হয়। বিশিষ্ট শিল্পীদের মধ্যে ছিলেন রুহুল, নাসিম হোসেন ও অমিয়া মতিন। বাদ্যযন্ত্রের কলাকুশলীদের মধ্যে উপস্থিত ছিলেন তবলায় খন্দকার জাহিদ হাসান ও মন্দিরায় শাহজাহান বৈতালীক। এছাড়াও সিডনীর জনপ্রিয় ব্যান্ড সঙ্গীত স্বপ্ন ব্যান্ডের প্রধান শিল্পী মিঠু ও তার সহকর্মীরা সুন্দর ও মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করেন। সুজন ও তার স্পর্শ ব্যান্ডের শিল্পীরাও জনপ্রিয় ব্যান্ড সঙ্গীত পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করেন। বিডি কমিউনিটি স্কুলের চেয়ারম্যান ডঃ আবদুল ওয়াহাব বকুলের সম্পাদনায় ও প্রকাশনা সম্পাদক সাখাওয়াত হোসেন বাবুর সার্বিক সহযোগিতায় সাংস্কৃতিক সন্ধ্যা ও পুরস্কার বিতরণী ২০১৪ স্মরণিকা প্রকাশিত হয়। এছাড়া অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশী কমিউনিটি স্কুলের উপদেষ্টা পরিষদের সদস্য নাফিজ আহমেদ টনি।

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল আকর্ষণীয় র্যা ফেল ড্র। অনুষ্ঠানটি পরিচালনা করেন ডঃ আবদুল ওয়াহাব বকুল ও সুলতানা আক্তার ময়না। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। স্কুলের ছাত্র-ছাত্রীদের ট্রফির স্পন্সর করেন আবু কাইউম খান ও র্যা ফেল ড্র এর স্পন্সর করেন আবুল কালাম আজাদ।

অনুষ্ঠান পরিচালনায় যারা সহযোগিতা করেন তাদের মধ্যে ছিলেন জনাব আবদুল মজিদ খান উপ-পরিচালক বাংলা স্কুল বোর্ড আজম আহসান, সাইদ আহমেদ, ফারজানা ফেরদৌসি, সাখাওয়াত হোসেন বাবু, মোহাম্মদ আবদুল মতিন, নাসরীন আক্তার কাকলী, পারভেজ রশিদ, মাসুম, নওশাদ আহমেদ মিরাজ, শাহবুদ্দিন আহমেদ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়ন ও কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য ডঃ আবদুল ওয়াহাব ও বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জনাব আবু কাইউম খানকে সার্বিক সহযোগিতা করার জন্য ক্রেস্ট প্রদান করে সম্মানিত করা হয়।

পরিশেষে এই অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করতে যারা সাহায্য ও সহযোগিতা করেছেন বিশেষ করে সংগঠনের সদস্যবৃন্দ, স্কুলের শিক্ষক শিক্ষিকা এবং প্রাণপ্রিয় ছাত্র ছাত্রী ও অভিভাবকবৃন্দ, বিজ্ঞাপনদাতা, মিডিয়া কর্মকর্তা ও সংগীত সন্ধ্যায় অংশগ্রহণকারী শিল্পীবৃন্দদেরকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশী কমিউনিটি স্কুলের চেয়ারম্যান ও অনুষ্ঠানের সভাপতি ডঃ আবদুল ওয়াহাব বকুল অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।







Click for details



Share on Facebook               Home Page             Published on: 8-Jul-2014

Coming Events:

Annual General Meeting and
BBQ 2022


আঙ্গিক থিয়েটার প্রযোজিত সিডনিতে প্রথমবার
লাইভ মিউজিক সহ যাত্রা-পালা