bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney













রোহিঙ্গা রিফিউজিদের সাহায্যার্থে
সংগৃহীত অর্থ হস্তান্তর



প্রেস রিলিজ: গত রমজানে রোহিঙ্গাদের সাহায্যার্থে সংগৃহীত সম্পূর্ণ তহবিল বাংলাদেশ অস্ট্রেলিয়া ডিজাস্টার রিলিফ কমিটি, ঢাকা আহসানিয়া মিশনে পাঠানোর প্রক্রিয়া সুসম্পন্ন করেছে। অনুদানের পরিমাণ ছিল বিশ হাজার অস্ট্রেলিয়ান ডলার।

ঢাকা আহসানিয়া মিশন, বাংলাদেশ সরকারের এন জি ও ব্যুরোর অনুমতি সাপেক্ষে, এই অর্থ হস্তান্তর করার নির্দেশ প্রদান করলে, বাংলাদেশ অস্ট্রেলিয়া ডিজাস্টার রিলিফ কমিটি, ঢাকা আহসানিয়া মিশনের নির্ধারিত একাউন্টে সমুদয় অর্থ পাঠানোর ব্যবস্থা করেন। কক্সবাজারের উখিয়া অঞ্চলের রোহিঙ্গা রিফিউজি এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ডিপ টিউব ওয়েল বসানো এবং স্যানিটেশনের সরঞ্জামাদি সরবরাহের প্রজেক্টে এই অনুদান ব্যবহার করার কথাও জানিয়াছেন ঢাকা আহসানিয়া মিশন কর্তৃপক্ষ।


ঢাকা আহসানিয়া মিশন কর্তৃক পরিচালিত WASH (Water And Sanitation Hygiene) Project



শিশুদের পরিষ্কার পরিচ্ছন্ন থাকার প্রশিক্ষণ প্রদান


উল্লেখ্য, মায়ানমার থেকে বিতাড়িত হয়ে প্রায় দশ লক্ষ রোহিঙ্গা মুসলিম কক্সবাজার এলাকায় উদ্বাস্তু হিসেবে আশ্রয় নিয়েছে। বাংলাদেশ সহ পৃথিবীর বহু সমাজ কল্যাণমূলক সংগঠন স্থানীয় এন জি ও ব্যুরোর অনুমতিক্রমে রোহিঙ্গা শরণার্থীদের জন্য সেবামূলক কাজ করে যাচ্ছেন। অস্ট্রেলিয়ায় বসবাস রত প্রবাসী বাংলাদেশীরাও মানবিক দায়িত্ব হিসেবেই শরিক হয়েছেন এই মহত প্রজেক্টে।

শুধুমাত্র অন লাইন মিডিয়া এবং ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমেই এই বিপুল অর্থ সংগ্রহ প্রমাণ করে প্রবাসী বাংলাদেশীদের মন এবং মানসিকতা নিগৃহীত, অসহায় মানুষের সাহায্যের জন্য কতটা উদার।

সিডনির কমিউনিটি সংগঠন, গুড মর্নিং বাংলাদেশ, ইস্টার্ন সিডনী ইসলামিক ওয়েলফেয়ার সার্ভিসেস, ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়া, সিডনী মিডিয়া অ্যান্ড প্রেস কাউন্সিল এবং অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশি ডক্টরস এসোসিয়েশনের সার্বিক সহায়তায় এই অর্থ সংগ্রহের কর্মসূচি সফল ভাবে সুসম্পন্ন হয়।

এই মানব কল্যাণমূলক কাজে যে সমস্ত সংগঠন এবং ব্যক্তিগত ভাবে যারা নিঃস্বার্থ ভাবে এগিয়ে এসেছেন তাদের কাছে বাংলাদেশ অস্ট্রেলিয়া ডিজাস্টার রিলিফ কমিটি এবং ঢাকা আহসানিয়া মিশন কৃতজ্ঞতা জানিয়েছেন।


Azad Alam
Secretary, Public Relations
Bangladesh Australia Disaster Relief Committee. Ph. 0413785098




Share on Facebook                         Home Page                               Published on: 13-Dec-2018


Coming Events:


ফেয়ারফিল্ড বৈশাখী মেলায় আপনাদের গান শোনাতে আসছেন ফেরদৌস ওয়াহিদ এবং হাবিব....