bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



রয়াল সিটি সলিসিটরস এর শাখা এখন ল্যাকেম্বায়



আনিসুর রহমানঃ ২০০২ সাল থেকে সিডনিতে আইন পেশায় নিয়জিত জনাব নির্মাল্য তালুকদার সম্প্রতি ল্যাকেম্বায় তার আইনি প্রতিষ্ঠান, রয়াল সিটি সলিসিটরস এর নতুন শাখা অফিস উদ্বোধন করেছেন। এ উপলক্ষে ১০ই অক্টোবর সন্ধ্যায় তার নতুন অফিসে (2/32 Railway Parade, Lakemba NSW 2195, Australia) একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সিডনির বাংলাদেশী কমিউনিটির বেশ কিছু আইনজীবী, ব্যবসায়ী, সংগঠক এবং মিডিয়া প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অত্যন্ত বিনয়ী জনাব তালুকদার অতিথিদের অনুরোধে অস্ট্রেলিয়ায় তার শিক্ষা, আইন পেশায় প্রবেশ এবং বিভিন্ন ঘাত-প্রতিঘাতের ভেতর দিয়ে প্রতিষ্ঠা লাভের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন। বগুড়া জেলার সদর উপজেলায় তার জন্ম। বাবা শ্রী নারায়ণ চন্দ্র তালুকদার এবং মা শ্রীমতী ইলা রানী কুণ্ড দুজনেই আইন পেশায় নিয়জিত। তাদের ইচ্ছাতেই তিনি ওকালতিকে তার পেশা হিসেবে বেছে নেন। ১৯৯৭ সালে তিনি কোলকাতা বিশ্ববিদ্যালয় থেকে LLB ডিগ্রী লাভ করেন এবং বাংলাদেশে আইনজীবী হিসেবে কর্ম জীবন শুরু করেন। ২০০০ সালে অস্ট্রেলিয়ায় এসে ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন সিডনিতে আইনের ওপর লেখাপড়া শুরু করেন। ২০০১ সালে মাস্টার অব ল ডিগ্রী লাভ করেন এবং ২০০৩ সালে কলেজ অব ল শেষ করে নিউ সাউথ ওয়েলস সুপ্রিম কোর্টে আইনজীবী হিসেবে নিবন্ধিত হন। ২০০৫ সালে তিনি Fairfield Heights এ Royal City Solicitors নামে নিজস্ব আইনি প্রতিষ্ঠান গড়ে তোলেন। গত ১২ বছরে প্রতিষ্ঠানের কর্মকাণ্ড বৃদ্ধির সাথে সাথে গ্রাহক সেবার কথা মনে রেখেই ল্যাকেম্বায় শাখা খোলার কথা ভাবেন তিনি।



তার প্রতিষ্ঠান, রয়েল সিটি সলিসিটরস, যে সব বিষয়ে আইনি সহায়তা প্রদান করে থাকে সেগুলি মূলতঃ

- বিষয়-সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত (Conveyancing)
- বিবাহ ও পারিবারিক জটিলতা সংক্রান্ত (Family Law)
- সম্পত্তি ও উইল সংক্রান্ত (Wills & Probate)
- অপরাধ ও পুলিশি অভিযোগ সংক্রান্ত (Criminal Matters)
- এবং আদালত সংক্রান্ত (Litigation)

পরে চা-চক্রে অভ্যাগতদের রকমারি খাবার দিয়ে আপ্যায়ন করা হয়। সৃষ্টি হয় বেশ কয়েকজন আইনজীবীর সাথে বিভিন্ন পেশায় নিয়জিত ব্যক্তিবর্গের আন্তরিক মতবিনিময়ের একটি বিরল সুযোগ।

বাংলা সিডনি ডট কম এর পক্ষ থেকে আমরা জনাব নির্মাল্য তালুকদারের সার্বিক সাফল্য কামনা করি।










Share on Facebook                         Home Page



                            Published on: 11-Oct-2017