bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney

















বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়েছে
অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলসে অধ্যয়নরত গবেষক গণ



নিরাপদ সড়কের দাবিসহ বাংলাদেশের তরুণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সমর্থন জানিয়ে গতকাল (৩ রা আগস্ট ২০১৮) মানব-বন্ধন করেছেন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলসে অধ্যয়নরত গবেষকেরা। মানব-বন্ধন এর পর গবেষকেরা বাংলাদেশ হাই কমিশন, অস্ট্রেলিয়া এ একটি স্মারকলিপি জমা দিয়েছেন। স্মারকলিপিতে শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহবান জানিয়ে অনতিবিলম্বে আমাদের তরুণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে বাংলাদেশ পুলিশের অন্যায় আচরণ বন্ধেরও দাবি জানিয়েছেন।

বাংলাদেশ হাই কমিশন, অস্ট্রেলিয়া স্মারকলিপিটি গ্রহণ করেছেন এবং বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে সুনির্দিষ্টভাবে প্রেরণ করা হবে বলেও আশ্বস্ত করেছেন।

এ প্রসঙ্গে ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলসের পক্ষে ড: তাসনিম রহমান স্মিতা বলেন, প্রতি বছর সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষ মারা যাচ্ছে। স্মারকলিপিটিতে আমরা গত কয়েক মাসে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা তুলে ধরেছি এবং আমরা জানিয়েছি যে, অদক্ষ চালক, ফিটনেস-বিহীন গাড়ি ও ট্রাফিক আইনের অবমাননাই এর জন্য দায়ী। তরুণ শিক্ষার্থীদের আজ মৌলিক অধিকার আদায়ের জন্য রাজপথে নেমে আসতে হয়েছে, এজন্য আমরা লজ্জিত. আমরা এই সমস্যার দ্রুত সমাধানের দাবি জানাচ্ছি।

স্মিতা আরো বলেন, আমরা কোনোরকম রাজনৈতিক অঙ্গসংগঠনের অংশ নই এবং অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরা থেকে বাংলাদেশের সচেতন নাগরিক হিসেবে, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলনকে আমরা পূর্ণ সমর্থন জানাচ্ছি। আমরা আশা করছি, এই সমস্যার দ্রুত সমাধান হোক এবং বাংলাদেশে সকল সড়ক হোক সকলের জন্য নিরাপদ। এই সময়ে উই ওয়ান্ট জাস্টিস ও নিরাপদ সড়ক চাই সহ নানান স্লোগান ধ্বনিত হতে থাকে বাংলাদেশ হাই কমিশন অস্ট্রেলিয়ার সামনে।





Share on Facebook                         Home Page



                            Published on: 8-Aug-2018