bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia












বন্যার পানিতে ভেসে গেল স্বপ্নের নীড়!


আনিসুর রহমানঃ গত এক সপ্তাহ ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যে। ফলে রাজ্যের অনেক নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে এর মধ্যেই। অনেক জায়গায় পানিতে আটকা পড়েছে যানবাহন। কোথাও কোথাও ঘরের ভেতর ঢুকে পড়েছে বন্যার পানি। সিডনির ৩১০ কিলোমিটার উত্তরে একটি ছোট শহরের নাম টারি। মূলত কৃষি প্রধান এলাকা টারির জনসংখ্যা ২৬,০০০। সম্প্রতি সেখানে ঘটেছে একটি হৃদয়বিদারক ঘটনা।

টারি শহরের পাশ দিয়ে এঁকে বেঁকে বয়ে গেছে ম্যানিং রিভার। এই নদীর পাড়েই ছিল জশ আর সারার বাড়ি। একটা কাঠের তৈরি ফার্ম হাউস। অতিবৃষ্টির কারণে ম্যানিং রিভার এর পানি বাড়তে শুরু করে। প্লাবিত হয়ে যায় নদীর দুই পাড়। বন্যার সম্ভাবনা আছে বলে এসব এলাকার বাড়িগুলো খুঁটির ওপরে নির্মাণ করা হয়। খুঁটির সাথে কাঠের বাড়ি গুলিকে শক্ত করে বেঁধে রাখা হয় বিভিন্ন প্রক্রিয়ায়। কিন্তু সব প্রচেষ্টা ব্যর্থ করে গতকালের বন্যায় ওদের স্বপ্নের বাড়িটা খুঁটি থেকে আলগা হয়ে বাঁধন-ছেঁড়া নৌকার মতো ভেসে গেছে বন্যার পানিতে। এক প্রতিবেশী সেই দৃশ্য ভিডিওতে ধারণ করে শেয়ারও করেছেন সোশ্যাল মিডিয়ায়। পাড়ে দাঁড়িয়ে সংসারের সবকিছু নিয়ে ওদের ভেসে যাওয়া বাড়িটা দেখতে অসহায় জশ আর সারার কেমন লেগেছিল ভাবতে কষ্ট হয়।

ওদের সাহায্যার্থে অনেকেই এগিয়ে এসেছেন ইতিমধ্যে। GoFundMe নামে একটা অনলাইন ফান্ড রেইজিং সাইটে এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত ৮১,০০০ ডলার সংগ্রহীত হয়েছে। সাইটের লিংকটা নিচে দেয়া হলো সকলের সহৃদয় বিবেচনার জন্য।



Help Joshua and Sarah get back on their feet







Share on Facebook               Home Page             Published on: 21-Mar-2021

Coming Events: