bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Sydney












এই লিংক থেকে SolaimanLipi ডাউনলোড করে নিন



অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের নির্বাচনে
কিবরিয়া-আনিছ পরিষদের বিপুল ভোটে জয়লাভ



প্রেস বিজ্ঞপ্তি ॥ গত ৭ অক্টোবর রবিবার সিডনীর মিন্টো আল ফয়সাল কলেজে অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রথমে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় কোষাধক্ষ্য, সাধারণ সম্পাদক ও সভাপতির রিপোর্ট পেশ করা হয়। দুপুরের নামাজের পর দুপুরের খাবারের পর দুপুর ১টা থেকে ৬টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ডা: তোজাম্মেল হোসেন রিটার্নিং অফিসার এবং জনাব হামিদ শেখকে যুগ্ম রিটার্নিং অফিসার নির্বাচন পরিচালনা করেন। সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা জন্য সহায়তা করেন ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর জনাব মাসুদ চৌধুরী, ফরাস উদ্দিন বুলবুল, কামরুল ইসলাম সহ প্রায় ১০ জন। এ প্রথম বারের মত সংগঠনের নির্বাচন পরিচালনার ক্ষেত্রে নির্বাচন কমিশন অত্যন্ত দক্ষতার পরিচয় দেয় যা সকলের কাছে প্রশংসা লাভ করে। সিডনীর সাউথ ওয়েস্ট বৃহত্তর ক্যাম্বেলটাউন এলাকায় বৃহত্তর সংগঠন অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টার প্রায় ১০ বৎসর পূর্বে প্রতিষ্ঠিত হলেও এবারই পূর্ণ প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হয়। বর্তমানে সাধারণ সদস্য সংখ্যা ৭ শতাধিক এর অধিক হলেও আজীবন সদস্য সংখ্যা প্রায় ৬শ শতাধিক।



সংবিধান অনুযায়ী আজীবন সদস্যরাই শুধুমাত্র ভোট দিতে পারেন। সকাল থেকেই সিডনীর বিভিন্ন প্রান্ত থেকে ভোটাররা ভোট দিতে আল ফয়সাল কলেজে জড়ো হতে থাকে। দুপুরের পর থেকে ভোট কেন্দ্রে এ ভিন্ন মাত্রায় রূপ নেয় যা যে কোন বড় নির্বাচনকেও হার মানিয়েছে বলে অনেকে অভিমত ব্যক্ত করেছেন, কেননা ভোটারদের আকর্ষণ করতে প্রার্থীদের আবেদন ছিল লক্ষণীয়। এবারের দুটি প্যানেল নির্বাচনে অংশগ্রহণ করেন। কিবরিয়া-আনিছ এবং করিম-আমিন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন। ৬টার পর ভোট প্রদান শেষ হলেও প্রার্থীরা ও তাদের সমর্থকরা ভোট কেন্দ্রে ফলাফলের জন্য অপেক্ষা করতে থাকে। অবশেষে অপেক্ষার পালা শেষ হয় রাত্র ১১টার পরে। ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ডা: তোজাম্মেল হোসেন এবং সহায়তা করেন কাউন্সিলর মাসুদ চৌধুরী। ফলাফলে কিবরিয়া-আনিস ১৭ টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদক সহ মোট ১৫টি পদ লাভ করেন। শুধুমাত্র সহ সভাপতি জনাব মোফাজ্জল ভূঁইয়া ও সাধারণ সদস্য পদে ডা: মোহাম্মদ ইলিয়াস র জয়লাভ করেন করিম-আমিন পরিষদ থেকে। সভাপতি-মোহাম্মদ গোলাম কিবরিয়া সহ সভাপতি-মোফাজ্জল ভূঁইয়া, সহ-সভাপতি-আবদুল জলিল, সাধারণ সম্পাদক-ড. আনিছুল আফছার, যুগ্ম সাধারণ সম্পাদক-সাদিকুর রহমান খান, কোষাধক্ষ্য-জাহিরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক-মোঃ. আতিকুর রহমান, এডুকেশন ও ইয়ুথ এফেয়ার্স সম্পাদক-গোলাম মোস্তফা, সোশ্যাল ওয়েলফেয়ার ও আপ্যায়ন সম্পাদক-সাইফুল ইসলাম খাদেম, মহিলা বিষয়ক সম্পাদক-ড. আবুল কাশেম।

সদস্যবৃন্দ হলেন-ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, ড. খাইরুল চৌধুরী, শাহ আলম সৈয়দ, মোহাম্মদ ইকবাল জুয়েল, আহসানুল হক, ডা: মোহম্মদ ইলিয়াস ও ড. এখলাস উদ্দিন আহমেদ। নির্বাচনের ফলাফল ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ড. আনিছুল আফছার সংক্ষিপ্ত বক্তব্যে সকল ভোটারদের ধন্যবাদ জ্ঞাপন করেন। নতুন ও পুরাতন সকল সদস্যদের নিয়ে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন। আগামীতে একটি পরিপূর্ণ ইসলামিক সেন্টার প্রতিষ্ঠার যে গুরুদায়িত্ব প্রদান করা হয়েছে তা যথাযথ পালন করবে বলে আশা ব্যক্ত করেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।

নির্বাচন কমিশনের সদস্যদের সাথে নব-নির্বাচিত কমিটি






Share on Facebook                         Home Page



                            Published on: 13-Nov-2018