bangla-sydney
bangla-sydney.com
News and views of Bangladeshi community in Australia













জীবন চলার পথ (২)
মোঃ কামরুজ্জামান আকন



রাত তখন ১০ টা ৩৭ মিনিট, বাড়ির সব গোছগাছ শেষ করে ঘুমানোর জন্য প্রস্তুতি নিচ্ছি, এমন সময় কলিং বেলটা বেজে উঠলো। সাধারণত এই সময় কেও আসার কথা নয়, তদুপরি কঠোর লকডাউন চলছে। আমি, আমার স্ত্রী, দুই ছেলে সবাই বেল শুনতে পেয়ে কিছুটা হকচকিয়ে গেলাম এবং মনে মনে সবাই ভয় পেলাম। আমার যতটুকু সাহস ছিল তাও সবার ভয় পাওয়া দেখে উবে গেল। আমরা সবাই দ্বিতীয় কলিং বেলের জন্য অপেক্ষা করছিলাম, কিন্তু পাঁচ মিনিট হয়ে গেল কিন্তু তা আর বাজল না। ভয় আরো বেড়ে গেল। সম্ভাব্য কারণগুলো মাথার মধ্যে ঘুরপাক খেতে লাগলো। সাধারণত মেয়েদের কল্পনার জগতে ভয় একটু বেশি থাকে। আমার স্ত্রী সবাইকে প্রয়োজনীয় কাজগুলো সেরে তাড়াতাড়ি শুয়ে পড়তে বললো। ঘরের ব্যবস্থাপক হিসেবে সবাই তার কথা মত কাজ করতে লাগলো। কিন্তু আমি কিছু সাহস সঞ্চয় করে ভাবলাম নিচে গিয়ে একবার দরজা খুলে দেখি কেউ অপেক্ষা করছে কিনা।

ঘরের এবং বাইরের সবগুলো লাইট অন করলাম। সবাইকে বললাম আমার সাথে নিচতলায় আসো। সবাই আমাকে সাহায্য করার জন্য নিচে আসলো ঠিকই কিন্তু মনে মনে প্রস্তুতি রাখলো কিছু হলে উপরে যেয়ে দরজা বন্ধ করে দেবে!

আমি সভয়ে দরজা খুললাম, অবাক হলাম, কোথাও কেউ নেই!

একটা প্রশ্ন রয়ে গেল, আসলেই কি সেই রাতে কেও দরজায় কলিং বেল চেপেছিল নাকি আমাদের সাব-কনসাস মাইন্ড একটি কলিং বেল এর শব্দ তৈরি করেছিলো?




মোঃ কামরুজ্জামান আকন, সিডনি, অস্ট্রেলিয়া



Click for details



Share on Facebook               Home Page             Published on: 26-Aug-2021

Coming Events: